শিরোনাম

সংবাদ সম্মেলন

| বুধবার, ০৮ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 87 বার

সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের আশ্রাফপুর গ্রামে শান্তি প্রতিষ্ঠার দাবি জানানো হয়েছে। মঙ্গলবার (০৭.১১.২০১৭) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে গ্রামবাসীর পক্ষে এ দাবি তোলা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন নির্যাতনের শিকার আব্দুর রউফ।

লিখিত বক্তব্যে আব্দুর রউফ অভিযোগ করেন, মামলাজনিত বিরোধের জের ধরে নিজেদের বাড়ি-ঘর কুপিয়ে ভাংচুর করে উল্টো তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এখন বিষয়টি মীমাংসা না করে দাঙ্গা সৃষ্টির পায়তারা করা হচ্ছে। গ্রামবাসীর পক্ষে আব্দুর রউফ এলাকার শান্তি প্রতিষ্ঠার দাবি জানান।


সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, ২৬ জুন আব্দুর রউফের উপর হামলা হয়। এ ঘটনায় তিনি মামলা করলে পাল্টা মিথ্যা মামলা দায়ের করা হয়। এছাড়া দুই বছর আগের একটি ঘটনাকে কেন্দ্র করেও মামলা দায়ের করা হয়। এ মামলায় আব্দুর রউফকে ৪৫ দিন ও ইমাম হোসেন নামে আরেকজন সাতদিন জেল খাটেন। গত ১২ জুলাই আরেকটি মামলা করা হলে সেই মামলার অভিযোগপত্র (চার্জশিট) থেকে আব্দুর রউফের বংশধর আমজাদ হোসাইন আশরাফীকে বাদ দেয় পুলিশ। এতে ক্ষিপ্ত হয়ে বিল্লাল মিয়াসহ অনান্যরা আব্দুর রউফদের কয়েকটি দোকান ও বাড়িতে হামলা চালায়। গত ২৮ আগস্ট ওই পক্ষের জাকির হোসেন বাদী হয়ে আরেকটি মিথ্যা মামলা দায়ের করেন। গত ৯ অক্টোবর আব্দুর রউফ ও তাদের লোকজনের বাড়িতে হামলা হয়। এভাবে একের পর এক মামলা দিয়ে, হামলা করে আব্দুর রউফের পক্ষকে হয়রানি করা হচ্ছে।
আব্দুর রউফ সংবাদ সম্মেলনে, এলাকার শান্তি প্রতিষ্ঠার আহবান জানান। তিনি বলেন, ‘এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ফয়জুর রহমান বাদলের কাছে আবেদন জানানো হয়। সংসদ সদস্য এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য থানার ওসিকে নির্দেশ দেন। ওসি বিষয়টি মীমাংসার জন্য উভয়পক্ষের লোকজনকে থানায় আহবান করেন। কিন্তু প্রতিপক্ষের অনীহার কারণে বিষয়টি মীমাংসা করা যাচ্ছে না।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০