শিরোনাম

শীঘ্রই দেশে ফিরছেন জোবায়দা রহমান!

বিশেষ প্রতিনিধি : | রবিবার, ১১ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 142 বার

শীঘ্রই দেশে ফিরছেন জোবায়দা রহমান!

শীঘ্রই দেশে ফিরতে পারেন তারেক রহমানের সহধর্মিণী ডা. জোবায়দা রহমান। তিনি নির্বাচন উপলক্ষে দেশে ফিরছেন। আসন্ন সংসদ নির্বাচনে বিএনপির প্রচারণায় জিয়ার পরিবারের মুখ হিসেবে অংশ নেবেন তিনি। বিএনপিরও একটি অংশ চাচ্ছেন জোবায়দা রহমান দেশে ফিরুক।জোবায়দা দীর্ঘদিন তারেক রহমানের সাথে লন্ডনে বসবাস করছেন। যদিও অনুপস্থিতির কারণে সরকারি চাকরি থেকে ইতিমধ্যে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান বিএনপির রাজনীতিতে সক্রিয় হচ্ছেন; এমন আলোচনা দলের ভেতরে বাইরে দীর্ঘদিনের। দলের নীতিনির্ধারকদের একটি অংশও খালেদা জিয়া ও তারেক রহমানের অবর্তমানে ডা. জোবায়দাকে দেশে ফেরাতে আগ্রহী। তারা চান, দুই শীর্ষ নেতার অবর্তমানে জিয়া পরিবারের প্রতিনিধি হিসেবে জোবাইদা সক্রিয় হবেন।


দলটির একজন ভাইস চেয়ারম্যান বলেন, জোবায়দা রহমান তো আমাদের সিনিয়র ভাইস চেয়ারম্যানের স্ত্রী। তাই আমরা মনে করি তিনি যেকোনো সময়, যেকোনো প্রয়োজনে দেশে আসতেই পারেন। জোবায়দা রহমান তো জিয়া পরিবারেরই একজন সদস্য। তিনি তো বাংলাদেশেরই নাগরিক। প্রয়োজনে তিনি যেকোনো সময়ই দেশে আসতে পারেন। আর তার রাজনীতিতে আসার বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেবে তার পরিবার। দলীয় প্রয়োজনে তিনি রাজনীতিতে আসতে চাইলে আমরা তাকে স্বাগতম জানাবো।

প্রসঙ্গত, ডা. জোবায়দা সাবেক মন্ত্রী মরহুম রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের মেয়ে। তার বাড়ি সিলেটের দক্ষিণ সুরমায়। ১৯৮২ সালে দেশে সামরিক আইন জারির মধ্যেই মাহবুব আলী খান উপ-প্রধান সামরিক আইন প্রশাসক নিযুক্ত হন এবং যোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা ছিলেন। ১৯৮২ সালের ১০ জুলাই থেকে ১৯৮৪ সালের ১ জুন পর্যন্ত তিনি যোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সরকারের কৃষিমন্ত্রীর দায়িত্বে ছিলেন।সূত্র: বাংলাদেশ জার্নাল

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০