শিরোনাম

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

| বুধবার, ১৮ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 152 বার

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

জেলা তথ্য অফিসের উদ্যোগে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক বিষয়ে আজ বুধবার (১৮.০৪.২০১৮) সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ওরিয়েন্টেশ কর্মশালায় সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের পুরুষ/ মহিলা মেম্বার, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষিকা, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, এনজিও প্রতিনিধি, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, বিবাহ রেজিষ্টার ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যসহ সর্বমোট ৪০ জন অংশগ্রহণ করেন।


ওরিয়েন্টেশন কর্মশালার শুভ উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস।

স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার (ভারপ্রাপ্ত) দীপক চন্দ্র দাস।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস যৌতুক এবং বাল্য বিবাহ প্রতিরোধ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, অরবিন্দ দত্ত উপপরিচালক, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা এবং নিরাপদ মাতৃত্ব, তথ্য অফিসার (ভারপ্রাপ্ত), দীপক চন্দ্র দাস- স্যানিটেশন, পরিবেশ ও জন্ম নিবন্ধন, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তা র্কাযক্রমসমূহ, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা বিষয়ে বিশদ আলোচনা করেন। শিশু ও নারী নির্যাতন, বাল্য বিবাহ ও যৌতুক প্রথা উচ্ছেদে সমাজে প্রচলিত কুসংস্কার দূরীকরণে সচেতনতার প্রতি গুরুত্বারোপ করে কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝ থেকে কয়েকজন মত প্রকাশ করে বলেন, এসকল কর্মসূচি উপজেলার ইউনিয়ন পর্যায়ে বাস্তবায়িত হলে উদ্যোগটির দ্রুত সফলতা আসবে।

শেষে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস কর্মশালায় অংশগ্রহণকারীদের যার যার অবস্থান থেকে সমাজের তৃণমূল পর্যায়ে বিভিন্ন কুসংস্কার দূরীকরণে জনসচেতনা সৃষ্টির আহ্বান জানিয়ে ওরিয়েন্টেশন কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১