শিরোনাম

শিশু নাট্যমের চিত্রকলা প্রদর্শনী ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে চিত্রশিল্পী বিশ্বজিৎ গোস্বামী

শিশুদের বুদ্ধিমত্তার বিকাশে তাদের ইচ্ছাকে প্রাধান্য দিতে হবে

স্টাফ রিপোর্টার : | বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 152 বার

শিশুদের বুদ্ধিমত্তার বিকাশে তাদের ইচ্ছাকে প্রাধান্য দিতে হবে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষক, বিশিষ্ট চিত্রশিল্পী বিশ্বজিৎ গোস্বামী বলেছেন, ‘শিশুদের সৃষ্টিশীল মানসিকতাকে উৎসাহ দিতে হবে। এ ব্যাপারে অভিভাবক বিশেষ করে মায়েদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। শিশুদের বুদ্ধিমত্তার বিকাশে তাদের ইচ্ছাকে প্রাধান্য দিতে হবে। ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের দীর্ঘ পথচলার ঐতিহ্য দেখে আমি মুগ্ধ।’ তিনি আরো বলেন, ‘শিশুরা হেসে খেলে ছবি আঁকবে। শিশুদের প্রতিভায় দেশ ফুটে উঠবে।’

আজ বৃহস্পতিবার (২৬.০৪.২০১৮) ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম আয়োজিত চারদিন ব্যাপি আর এ কে সিরামিকস ২৭তম বার্ষিক শিশু চিত্রকলা প্রদর্শনী ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এ প্রদর্শনী ও উৎসবের আয়োজন করা হয়েছে।


শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা মঞ্চে ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের উপদেষ্টা মুক্তিযোদ্ধা মো. আলমগীর ভূঁইয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, গ্যালারি কসমস ঢাকার নির্বাহী শিল্প ব্যবস্থাপক চিত্রশিল্পী সৌরভ চৌধুরী ও ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারন সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী। বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আল-আমীন শাহীন ও দৈনিক প্রথম আলো জেলা প্রতিনিধি মো. শাহাদাৎ হোসেন। সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক দীপ্ত মোদকের পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সাধারন সম্পাদক নিয়াজ মুহাম্মদ খান বিটু। পরে প্রধান অতিথি জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন স্মৃতি চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন।

আগামীকাল শুক্রবার উৎসবের দ্বিতীয় দিনে সকাল নয়টায় সংগীত ও নৃত্য প্রতিযোগিতা এবং বিকেলে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পরে সন্ধ্যায় পুরস্কার বিতরণ ও আলোচনা অনুষ্ঠিত হবে। আজকের অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন। এসব অনুষ্ঠানে সকলের উপস্থিতি কামনা করা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১