শিরোনাম

জেলা শিল্পকলা একাডেমি’র নব সংস্করণ কার্যক্রমের উদ্বোধনকালে মোকতাদির চৌধুরী এম.পি

শিল্প-সাহিত্য ও সাংস্কৃতির ঐতিহ্যে স্বমহিমায় উজ্জ্বল হয়ে আছে ব্রাহ্মণবাড়িয়া

| শুক্রবার, ০৪ মে ২০১৮ | পড়া হয়েছে 82 বার

শিল্প-সাহিত্য ও সাংস্কৃতির ঐতিহ্যে স্বমহিমায় উজ্জ্বল হয়ে আছে ব্রাহ্মণবাড়িয়া

বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বিশিষ্ট লেখক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বিশিষ্ট মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, বাংলাদেশের যে অঞ্চলসমূহ সংগীত, শিল্প- সাহিত্য ও সাংস্কৃতিক ঐতিহ্যে স্বমহিমায় উজ্জ্বল হয়ে আছে তার মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা অন্যতম। এই জেলাকে বাংলাদেশের সাংস্কৃতিক রাজধানী বলা হয়।

তিনি আজ শুক্রবার (০৪.০৫.২০১৮) বিকাল ৫টায় জেলা শিল্পকলা একাডেমি’র নব সংস্করণ কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমি’র সভাপতি রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মোকতাদির চৌধুরী এম.পি আরো বলেন, তিতাস বিধৌত ব্রাহ্মণবাড়িয়া সংগীত, শিল্প সাহিত্য, শিক্ষা ও সংস্কৃতির তীর্থ ক্ষেত্র রূপে ভারতীয় উপমহাদেশে সুপরিচিত একটি জেলা ব্রাহ্মণবাড়িয়া। গানের দেশ গুনীর দেশ ব্রাহ্মণবাড়িয়া যেন জ্ঞানী-গুনীর খনি স্বরূপ। অসংখ্য জ্ঞানী-গুনীর বিভিন্ন অবদানের জন্য ব্রাহ্মণবাড়িয়া উপমহাদেশব্যাপী ও বিশ্বব্যাপী আজ পরিচিত। তিনি আরো বলেন, বর্তমান সরকার সংস্কৃতির বিকাশে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ মাউশি’র সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন খান বিপিএম, পিপিএম, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমি’র সাধারণ সম্পাদক এস আর এম ওসমান গণি সজিব।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ মনির হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিল্পকলা একাডেমি’র শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১