শিরোনাম

শিক্ষার্থীদের পাঁচ টাকায় ভাত খাওয়ানো বিপ্লবের পাশে দাঁড়ালেন আইনমন্ত্রী

আখাউড়া প্রতিনিধি | মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০ | পড়া হয়েছে 243 বার

শিক্ষার্থীদের পাঁচ টাকায় ভাত খাওয়ানো বিপ্লবের পাশে দাঁড়ালেন আইনমন্ত্রী

মাত্র পাঁচ টাকায় শিক্ষার্থীদেরকে ভাত খাওয়ানো রাজশাহী জেলার বাঘা উপজেলার হোটেল ব্যবসায়ী বিপ্লব সরকারের পাশে দাঁড়িয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৪-(কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।
গত রোববার রাতে মন্ত্রী তার গুলশানের কার্যালয়ে বিপ্লব সরকারকে ডেকে এনে বিপ্লব সরকারের চাহিদানুযায়ি শিক্ষার্থীদের জন্য একটি ‘শৌচাগার’ নির্মান করতে নগদ ৫০ হাজার টাকা তার হাতে তুলে দেন।

বিপ্লব সরকার তার “অন্নপূর্ণা হোটেল এন্ড রেস্টুরেন্টে” প্রতিদিন ৬০-৭০ জন শিক্ষার্থীকে পাঁচ টাকায় ডাল, ভাত ও সবজি খাওয়ান। সপ্তাহের একদিন মাছ কিংবা মাংস।


ইউটিউবে এ নিয়ে একটি ভিডিও চিত্র দেখতে পেয়ে আইনমন্ত্রীকে বিষয়টি অবহিত করেন মন্ত্রীর ঘনিষ্ঠজন ও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার মেয়র মোঃ তাকজিল খলিফা কাজল। টাকার অভাবে ‘শৈাচাগার’ করতে না পারার বিষয়টিও মন্ত্রীকে অবহিত করেন তিনি। বিষয়টি বিস্তারিত জেনে শৌচাগার করার জন্য ৫০ হাজার টাকা দেয়ার ঘোষণা দেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি।

খোঁজ নিয়ে জানা গেছে, বিপ্লব সরকারের হোটেলটি বাঘা উপজেলার আড়ানী বাজারের বড়াল নদীর ধারে। বাবা শ্যামল সরকারের মালিকানাধীন ‘অন্নপূর্ণা হোটেল এন্ড রেস্টুরেন্ট’ এ কয়েক বছর ধরেই আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে পাঁচ টাকায় ভাত খাওয়ানো হচ্ছে।

রোববার সন্ধ্যায় মোবাইল ফোনে কথা হলে বিপ্লব সরকার বলেন, ‘ইউটিউবে দেখে আখাউড়া পৌরসভার মেয়র আমার সঙ্গে যোগাযোগ করেন। মন্ত্রী ‘শৌচাগার’ করার জন্য টাকা দিবেন বলেও জানান। মন্ত্রীর দেয়া টাকায় ‘শৌচাগার’ করা গেলে শিক্ষার্থীদের ভোগান্তি কমবে।’

আখাউড়া পৌরসভার মেয়র মোঃ তাকজিল খলিফা কাজল বলেন, ‘পাঁচ টাকায় শিক্ষার্থীদেরকে খাওয়ার বিষয়টি ইউটিউবে দেখি। এ নিয়ে বিপ্লব সরকারের সঙ্গে যোগাযোগ করা হলে হোটেলের জন্য ‘শৌচাগার’ নির্মাণ জরুরি বলে জানান। ৪০ হাজার টাকায় ‘শৈাচাগার নির্মাণ করা যাবে বলে তিনি বলেন। বিষয়টি আইনমন্ত্রী মহোদয়কে জানানো হলে বিপ্লব সরকারকে নগদ ৫০ হাজার টাকা দিবেন বলে ঘোষণা দিলে উনাকে ডেকে আনা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১