শিরোনাম

৫দিন ব্যাপী মু’আল্লিম প্রশিক্ষণ কোর্স সমাপনীতে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান

শান্তি আনয়নের জন্য ইসলামের প্রতি মানুষের মননশীলতা দরকার

| শুক্রবার, ০৩ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 102 বার

শান্তি আনয়নের জন্য ইসলামের প্রতি মানুষের মননশীলতা দরকার

ব্রাহ্মণবাড়িয়া জেলা হিফজখানা ঐক্য পরিষদের উদ্যোগে এবং বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী, শহরতলীর উত্তর পৈরতলায় অবস্থিত নুরে মদিনা মাদরাসা এতিমখানার প্রতিষ্ঠাতা ও মুতাওয়াল্লি আলহাজ্ব মাইনুদ্দিন খাজা’র সার্বিক ব্যবস্থাপনায় গত ২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত উত্তর পৈরতলায় অবস্থিত মাদরাসায় ৫দিন ব্যাপী কোরআন মাশ্কের পদ্ধতিতে মু’আল্লিম প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন এলাকা থেকে আগত হাফেজ ক্বরী আলেম ইমাম মুয়াজ্জিনদের প্রশিক্ষণ দেন হুফ্ফাজুল কোরআন ফাউন্ডেশন এর চেয়ারম্যান এবং প্রধান শিক্ষক উস্তাজুল হুফফাজ হাফেজ ক্বারী আবদুল হক (দাঃ বাঃ), ফাউন্ডেশনের প্রশিক্ষক ও বিচারক হাফেজ ক্বারী হারিসুল ইসলাম। বৃহস্পতিবার (০২.১১.২০১৭) সমাপনী দিন দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা হেফজখানা ঐক্য পরিষদের সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা হেলাল উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার)।

দোয়া পরিচালনা করেন জামিয়া ইসলামিয়া ইউনুছিয়ার অধ্যক্ষ মুফতি আলহাজ্ব মোবারক উল্লাহ।


সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, শান্তির ধর্ম ইসলাম। সার্বিক জীবনযাত্রায় শান্তি আনয়নের জন্যে ইসলামের প্রতি সর্বস্তরের মানুষের মননশীলতা হওয়া দরকার। আর এলক্ষ্যে পর্যাপ্ত জ্ঞানঅর্জনের জন্য আলেম ওলামাসহ সংশ্লিষ্ট সকলের প্রয়োজনীয় ও যথাযথ প্রশিক্ষণ গ্রহনের কোন বিকল্প নেই। সাধারণ মানুষকে বোঝানোর জন্য দায়িত্বপ্রাপ্তদেরকে নিজ কর্তব্য দায়িত্বশীলতার কোন বিকল্প নেই। তিনি প্রতি বছর এধরনের ধর্মীয় কর্মসূচী বাস্তবায়নে সহযোগিতার জন্য আলহাজ্ব মাইনুদ্দিন খাজা’র ভূয়শী প্রশংসা করেন। পরে তিনি প্রশিক্ষণে অংশ গ্রহনকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার সার্কেল মোঃ রেজাউল কবির ও সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নবীর হোসেন।

অংকুর শিশু কিশোর সংগঠনের প্রতিষ্ঠাতা আহবায়ক আনিছুল হক রিপনের উপস্থাপনায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ মুসলিম মিয়া, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, উপাধ্যক্ষ জসীম উদ্দিন বেপারী, প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমিন শাহীন, আখাউড়া সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ মোঃ হুমায়ূন কবির ভূইয়া।

উপস্থিত ছিলেন এবি ব্যাংক এর সিনিয়র অফিসার আল মাসুদ, আয়কর উপদেষ্টা মোঃ কামাল উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী এম এ মালেক, নুরে মদিনা মাদরাসা ও এতিমখানার অধ্যক্ষ হাফেজ মাওলানা জামাল উদ্দিন, বিশিষ্ট ঠিকাদার মোঃ আবু সায়ীদ চৌধুরী, তরুন কবি মোঃ সোহেল রানা, ব্যবসায়ী মুর্শেদ আলম প্রমুখ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১