শিরোনাম

শহীদ পলু দিবস পালিত

স্টাফ রিপোর্টার : | মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 153 বার

শহীদ পলু দিবস পালিত

নানা কর্মসূচীর মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় ৩৪তম ঐতিহাসিক জেলা আন্দোলন ও শহীদ ওবায়দুর রউফ পলু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার (২৭.১১.২০১৭) সকালে শহরের লোকনাথ উদ্যান (টেংকের পাড়) থেকে এক শোক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পৌর কমিউনিটি সেন্টার চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা উন্নয়ন পরিষদের আহবায়ক মীর মোস্তাফিজুর রহমান বাবুলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আহবায়ক মীর মোস্তাফিজুর রহমান বাবুল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আন্দোলনের কারা নির্যাতিত নেতা এম এ আওয়াল। জেলা আন্দোলন ও ওবায়দুর রউফ পলুর শাহাদাত বরণের স্মৃতিচারণ করেন বিজয়নগর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডঃ তানভীর ভূইয়া, জেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব এডঃ হাবিব উল¬াহ্, সহ- সভাপতি ইস্কান্দার মির্জা, আবদুস সালাম, প্রফেসর মোজাম্মেল আলী আহমেদ, মাঈনুদ্দিন খাজা, মাওঃ আবু বকর, জেলা উন্নয়ন পরিষদের সদস্য সচিব এহছান উল¬াহ্ মাসুদ, দিবস উদযাপন উপ পরিষদের আহবায়ক তফাজ্জল হোসেন জীবন, যুগ্ম আহবায়ক আলী মাউন পিয়াস, সাবেক পৌর কাউন্সিলর আহসান উল¬াহ্ হাসান, অধ্যাপক শেখ জাহাঙ্গীর, সাংবাদিক মোঃ আবুল হাসনাত অপু, শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুস সাত্তার, কামরুল হাসান নান্টু, এমরান হোসেন মাসুদ, অপু সারোয়ার খান, বাবুল চৌধুরী, জয়নাল আবেদীন মালদার, শাহ আলম প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সৈয়দ আনোয়ার আহমেদ লিটন এবং মাওঃ এম এ বাছির। সভায় বক্তারা জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদ চেয়ারম্যানসহ জেলা পর্যায়ের সকল কর্মকর্তাদেরকে ওবায়দুর রউফ পলুকে সম্মান জানানোর আহবান জানান।

এর আগে সকালে স্থানীয় শেরপুর কবরস্থানে শহীদ পলুর করব জিয়ারত ও তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এ ছাড়াও জেলার বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জায় দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১