শিরোনাম

শনিবার আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা

বিশেষ প্রতিনিধি : | শুক্রবার, ২৯ জুন ২০১৮ | পড়া হয়েছে 219 বার

শনিবার আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা

ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের তৃণমূল নেতাদের নিয়ে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা শনিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে।

প্রথম দফায় এদিন দেশের চারটি বিভাগের তৃণমূল নেতারা অংশ নেবেন।


আগামী ৭ জুলাই একই স্থান ও একই সময়ে বাকি চারটি বিভাগের ইউনিয়ন-ওয়ার্ড নেতাদের অংশগ্রহণে দ্বিতীয় দফার বিশেষ বর্ধিত সভা হওয়ার কথা রয়েছে।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করবেন।

এসব বর্ধিত সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে তৃণমূলের নেতাদের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেবেন। সেই সঙ্গে দেশের সমসাময়িক পরিস্থিতি সম্পর্কে করণীয় নিয়েও পরামর্শ দেবেন তিনি।

দলের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া জানান, শনিবারের বর্ধিত সভায় রাজশাহী, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধীন প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদের দলীয় চেয়ারম্যান এবং মহানগরের অধীন দলের প্রতিটি ওয়ার্ড সভাপতি-সাধারণ সম্পাদক ও দলীয় কাউন্সিলররা যোগ দেবেন।

দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদ নেতারা এবং জেলা ও মহানগর সভাপতি, সাধারণ সম্পাদকরাও এতে উপস্থিত থাকবেন। সব মিলিয়ে ছয় হাজার ৬২৪ জন নেতা উক্ত বর্ধিত সভায় যোগ দেবেন।

একইভাবে আগামী ৭ জুলাইয়ের দ্বিতীয় দফার বিশেষ বর্ধিত সভায় ঢাকা, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দলের ইউনিয়ন-ওয়ার্ড নেতারা যোগ দেবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

এর আগে গত ২৩ জুন দলের ৬৯তম প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষে গণভবনে অনুষ্ঠিত আরেকটি বিশেষ বর্ধিত সভায় আওয়ামী লীগের জেলা/মহানগর, উপজেলা, থানা ও পৌরসভা পর্যায়ের তৃণমূল নেতারা এবং দল ও সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের কেন্দ্রীয় নেতারা যোগ দিয়েছিলেন। এরই ধারাবাহিকতায় ইউনিয়ন নেতাদের নিয়ে বিশেষ বর্ধিত সভা দুটি আয়োজিত হচ্ছে।

২০১৬ সালের ২২-২৩ অক্টোবর অনুষ্ঠিত দলের ২০তম জাতীয় সম্মেলনে বর্তমান কেন্দ্রীয় কমিটি গঠনের পর গত বছরের ২০ মে প্রথমবারের মতো দলের বিশেষ বর্ধিত সভা হয়েছিল। সেবারও গণভবনে অনুষ্ঠিত বর্ধিত সভায় তৃণমূল নেতাদের ডাকা হয়েছিল।

দলের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে সংশ্নিষ্ট সবাইকে সভায় উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১