শিরোনাম

শতভাগ বিদ্যুতায়িত জগন্নাথপুর

স্টাফ রিপোর্টার : | মঙ্গলবার, ০৮ মে ২০১৮ | পড়া হয়েছে 148 বার

শতভাগ বিদ্যুতায়িত জগন্নাথপুর

বৈশাখ মাস। ঝড়-বৃষ্টি-কালবৈশাখীর পছন্দের সময়। প্রকৃতির এই আনন্দমতার সাথেই যুক্ত হলো যেন জগন্নাথপুর গ্রামের বাসিন্দারা। শতভাগ বিদ্যুতায়িত হলো ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের পাহাড়ি এই গ্রামটি। আজ মঙ্গলবার দুপুরে এই গ্রামের ১১০ টি মিটারে লাগালো বিদ্যুৎ সংযোগ। সাতাশ বছর পর শতভাগ বিদ্যুতায়িতের আওতায় এলো গ্রামটি।

জগন্নাথপুর গ্রামের বাসিন্দা-শিক্ষক শাহরিয়ার হোসাইন জানান, স্মরণাতীত কাল ধরেই আমরা ছিলাম উন্নয়ন বঞ্চিত। সেই ৯১ সালের নির্বাচনকালে এই গ্রামের সন্তান-তৎকালীন ছাত্রনেতা- আমারই চাচা এইচ.এম সিরাজ গ্রামে বিদ্যুতায়নের দাবি তুলেছিলেন। সেই প্রেক্ষিতে বাস্তবায়িতও হয়। তখন থেকে বর্তমাণে জনবসতি তিনগুণ হলেও আমরা ছিলাম বিদ্যুৎহীন। অবশেষে গতমাসে আইনমন্ত্রী দৌলতপুর গ্রামে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন। সেই থেকে আমাদের গ্রামের অবশিষ্টাংশের কাজ চলতে থাকে। আমার ছোটভাই শাফায়াত মিয়া, ওয়াসিম শেখ, খলিল খান, খোকন মিয়া, শরীফ মিয়া, দেলোয়ার মিয়া, আমি নিজেসহ আরো কয়েকজন পিলার বসানো, লইন টানাসহ যাবতীয় কিছুতে ঠিকাদারের সাথে তদারকি করি।


আজ মঙ্গলবার (০৮.০৫.২০১৮) দুপুরে শাফায়েত মিয়া, খলিল খান, আমির খান, খোকন মিয়া, শরীফ মিয়া, দেলোয়ার মিয়া, তাজুল ইসলাম, শিশু মিয়া, ইরন খান, কুদ্দুছ খান, সুমন মিয়া প্রমুখের উপস্থিতিতে ৭৩টি বাড়িতে বিদ্যুৎ সংযোগ চালু হয়। বাকি ৩৭ টি বাড়িতে মিটার লাগানোশেষে বিদ্যুৎ চালু হবে। বিদ্যুৎ সংযোগ পাওয়ায় গ্রামবাসী মহা আনন্দিত। মনে হচ্ছে যেন আমরা আর উন্নয়ন বঞ্চিত নই।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১