শিরোনাম

লিগ শিরোপা নিশ্চিত করে ফেলল জুভেন্টাস!

স্পোর্টস ডেস্ক : | শনিবার, ০৮ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 282 বার

লিগ শিরোপা নিশ্চিত করে ফেলল জুভেন্টাস!

ইতালির লিগ সিরি’ আ’কে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে জুভেন্টাস! সেই মরণ আরো অবধারিত করে তুলেছেন রোনালদোরা। এমনিতে সিরি’ আ’তে জুভদের চ্যালেঞ্জ জানানো কঠিন ছিল।

ক্রিস্তিয়ানো রোনালদো যোগ দেওয়ায় এবার আরো বেশি অপ্রতিরোধ্য। মাঠের অবিশ্বাস্য সাফল্য যাত্রাতেই তার প্রমাণ। যা দেখে ইতালিয়ান ফুটবল বিশ্লেষকরা এখনই জুভদের হাতে লিগ শিরোপা তুলে দিতে প্রস্তুত! লিগে তারা তো শীর্ষে আছেই, দ্বিতীয় অবস্থানে থাকা নাপোলির চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে ওল্ড লেডিরা। আর তিনে থাকা ইন্টারের চেয়ে ১৪ পয়েন্ট এগিয়ে। গোল ব্যবধান ১০। শুক্রবার দিবাগত রাতেও ইন্টারের বিপক্ষে সহজ জয় তুলে নিয়েছে জুভেন্টাস।


জয়টা অবশ্য খুব বড় হয়নি। দলের জয়ে গোলও করতে পারেননি রোনালদো। কিন্তু পর্তুগিজ যুবরাজ গোল করতে না পারলে হাল ধরছেন মানজুকিচরা। ইর্কাদিদের বিপক্ষেও মানজুকিচের গোলে জয় পেয়েছে আলেগ্রির দল। এ নিয়ে চলতি মৌসুমে ১৫ ম্যাচের ১৪টিতেই জয়, ড্র একটিতে।

জুভেন্টাসের মাঠ থেকে জয় নিয়ে ফেরা যে কোন দলের জন্যই কঠিন। চ্যালেঞ্জ জানিয়ে গেছে ইন্টার। তবে গেল ছয় মৌসুমের মতো এবারও জয়হীন যাত্রা ধরে রেখেছে তারা। এছাড়া এই জয়ে জুভরা সিরি আ’তে ইন্টারকে ৮১ বার হারিয়েছে। ইতালিয়ান লিগে আর কোন দলের বিপক্ষে এতো জয় নেই ওল্ড লেডিদের।

ম্যাচের একমাত্র গোলটি জুভেন্টাস পেয়েছে ৬৬ মিনিটে। তার আগে অবশ্য প্রথমার্ধ পর্যন্ত পাস, বল দখল, আক্রমণের হিসেবে এগিয়ে ছিল ইন্টার মিলান। রবার্তো গ্যাগলিয়ানির একটি শট জুভদের গোল পোস্ট কাঁপিয়ে ফেরে। এরপর ৩০ মিনিটে পলিতানো-ইকার্দি-গ্যাগলিয়ানিরা বল চালাচালি করে দারুণ এক আক্রমণ তোলে। তবে গোল করতে পারেনি তারা। পরে ক্রোয়েশিয়া ফরোয়ার্ড পেরিসিচ আরও একটা সুযোগ মিস করলে গোল শূন্যই থাকতে হয় মিলানের।

ম্যাচে সিআরসেভেন অবশ্য খুব একটা সুবিধা করতে পারেননি। প্রথমার্ধে ইন্টার ডিফেন্ডাররা তাকে সফলভাবে বোতলবন্দি করে রাখে। তবে দ্বিতীয়ার্ধে রোনালদো বেশ কিছু আক্রমণ শানে। সাবেক রিয়ালের এই তারকা গোল পাননি ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১