শিরোনাম

আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদে

রোববার আশুগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল

স্টাফ রিপোর্টার : | শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 150 বার

রোববার আশুগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল

ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদে আগামী রোববার (৩১.১২.২০১৭) আশুগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল আহবান করেছে জাগ্রত আশুগঞ্জবাসী নামে একটি সংগঠন। ইতোমধ্যেই হরতাল সফল করার জন্য বিভিন্ন এলাকায় পথসভা ও সমাবেশ করছেন সংগঠনের নেতারা। হরতালে আশুগঞ্জের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ একাত্মতা ঘোষণা করেছেন। হরতাল চলাকালে ঢাকা-চট্টগাম ও ঢাকা-সিলেটের রেল চলাচল, ঢাকা-সিলেট মহাসড়ক ও নৌপথ অবরোধের ঘোষণা দেয়া হয়েছে।
জাগ্রত আশুগঞ্জবাসী সংগঠনের পক্ষ থেকে বলা হয়, গত ২৮ জুলাই রেলপথ মন্ত্রণালয়ের হলরুমে রেল মন্ত্রী মুজিবুল হকের সাথে জাগ্রত আশুগঞ্জবাসীর এক সভা অনুষ্ঠিত হয়। সভায় মন্ত্রী জাগ্রত আশুগঞ্জবাসীর দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন। ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-২- (আশুগঞ্জ-সরাইল) আসনের সংসদ সদস্য অ্যাডঃ জিয়াউল হক মৃধা ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফজিলাতুন নেসা বাপ্পী, রেল সচিব, রেলওয়ের মহাপরিচালক সহ ২৩ জন উচ্চ পদস্থ কর্মকর্তা। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও মন্ত্রী তার দেয়া কথা ভুলে গিয়ে আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমন করেন। অনতিবিলম্বে আশুগঞ্জ রেলস্টেশনকে ডি গ্রেড থেকে বি গ্রেডে পুনঃবহাল, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও ঢাকা-চট্টগ্রাম রুটে আন্তঃনগর ট্রেনের আশুগঞ্জ স্টেশনে স্টপিজ না দেয়া হলে ৩১ ডিসেম্বর রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আশুগঞ্জে সর্বাত্মক হরতাল পালিত হবে।
এ ব্যাপারে জাগ্রত আশুগঞ্জবাসীর সদস্য সচিব ঈসা খান জানান, মন্ত্রীর আশ্বাসে আমরা আমাদের কর্মসূচী স্থগিত করেছিলাম। কিন্তু মন্ত্রী তার দেয়া আশ্বাস বাস্তবায়ন না করে আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমন করেছেন। তিনি বলেন, অবিলম্বে আশুগঞ্জ রেলস্টেশনকে ডি গ্রেড থেকে বি গ্রেডে পূণঃ বহাল, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও ঢাকা-চট্টগ্রাম রুটে আন্তঃনগর ট্রেনের স্টপিজ না দেয়া হলে ৩১ ডিসেম্বর রোববার সকাল থেকে সন্ধা পর্যন্ত আশুগঞ্জে সর্বাত্মক হরতাল, রেলপথ ও নৌপথ অবরোধ থাকবে।
এ ব্যাপারে জাগ্রত আশুগঞ্জবাসীর আহবায়ক হাজী মোঃ ছফিউল্লাহ বলেন, রেল মন্ত্রী তার দেয়া আশ্বাস বাস্তবায়ন না করায় আমরা ৩১ ডিসেম্বর আশুগঞ্জে সর্বাত্মক হরতাল আহবান করেছি। তিনি বলেন, এর দায়ভার রেলমন্ত্রীকেই নিতে হবে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১