শিরোনাম

রুহুল কবির রিজভীর বিরুদ্ধে ব্যবস্থা নিন: ইসিকে হাছান মাহমুদ

বিশেষ প্রতিনিধি : | সোমবার, ২৬ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 153 বার

রুহুল কবির রিজভীর বিরুদ্ধে ব্যবস্থা নিন: ইসিকে হাছান মাহমুদ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও বিএনপির বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন. ২০ তারিখ অফিসার্স ক্লাবে যে সময়ে বৈঠকের কথা বলা হয়েছে ওই সময় প্রধানমন্ত্রীর সচিব ইডকলের একটি বৈঠকে ছিলেন। ওই বৈঠকের ছবি পরদিন পত্রিকায় বেরিয়েছে।


প্রধানমন্ত্রীর এপিএসও প্রধানমন্ত্রীর কার্যালয়ে ছিলেন। জনপ্রশাসন সচিব নিজের কার্যালয়ে ছিলেন। এই যে মিথ্যাচার, এটি নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। সচিবদের বিরুদ্ধে জঘন্য মিথ্যাচার করা হলো। নির্বাচন কমিশনকে অনুরোধ জানাব, প্রপাগান্ডা ছড়িয়ে আচরণবিধি লঙ্ঘনের জন্য রিজভীসহ বিএনপির বিরুদ্ধে যেন ব্যবস্থা নেয়।

আজ ২৬ নভেম্বর সোমবার বেলা সকাল ১১টায় চট্টগ্রাম নগরীর দেওয়ানজি পুকুরপাড় এলাকার নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে হাছান মাহমুদ এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে নানা ধরনের বক্তব্য দিয়ে নির্বাচন কমিশনকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এভাবে পরিস্থিতি ঘোলাটে করতে চায় তারা। কারণ তারা নির্বাচনের মাঠে নেমে বুঝতে পেরেছে, তাদের অবস্থা শোচনীয়। সে কারণে তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।

সাবেক এ মন্ত্রী বলেন, পত্রিকায় বেরিয়েছে, তারেক রহমানই ফাইনালি ঠিক করে দেবেন কারা বিএনপির পক্ষ থেকে মনোনয়ন পাচ্ছেন, এমনকি ঐক্যফ্রন্টের চূড়ান্ত তালিকাও তিনি ফাইনাল করবেন। এ থেকে বোঝা যায়, ড. কামাল হোসেনের ওপরে হচ্ছে তারেক রহমান। অর্থাৎ ড. কামাল হোসেন, মাহমুদুর রহমান মান্না, আ স ম রবসহ আরো যারা আছেন ঐক্যফ্রন্টে- সবার নেতা তারেক রহমান।

সুপ্রিম কোর্টে ভোট চেয়ে মির্জা ফখরুল ও ড. কামাল হোসেন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন জানিয়ে হাছান মাহমুদ বলেন, তারা আচরণবিধির কথা বলেন। অথচ দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে রীতিমতো সমাবেশ করে ও আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তারা ধানের শীষে ভোট চেয়েছেন। এটা আচরণবিধির চরম লঙ্ঘন। এদের বিরুদ্ধে অবশ্যই নির্বাচন কমিশনের ব্যবস্থা নেওয়া দরকার।

সংবাদ সম্মেলনে হাছান মাহমুদের নির্বাচনী এলাকা চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনের আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১