শিরোনাম

‘রঙিন হবে আমাদের স্কুল’ নামক ব্যানারে ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার : | শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 283 বার

‘রঙিন হবে আমাদের স্কুল’ নামক ব্যানারে ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস উদযাপন

৮ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস। দিনটি উদযাপনে ‘আমরাই ব্রাহ্মণবাড়িয়া’ নামের ফেসবুক ভিত্তিক একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন শহরের একটি উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীরে বাংলাদেশের ইতিহাসের খন্ড চিত্র তুলে ধরেছেন। জেলার বিশিষ্ট আট কৃতি সন্তানের উপস্থিতিতে ‘রঙিন হবে আমাদের স্কুল’ নামক ব্যানারে ব্যতিক্রমী মুক্ত দিবস পালন করেছেন তারা।

আজ শুক্রবার (০৮.১২.২০১৭) সকাল আটটা আট মিনিটে জেলার আট কৃতি সন্তান জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এসময় অতিথিরা শহরের সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীরের ৪৮টি ব্লকে আঁকা বিভিন্ন চিত্রকর্ম পরিদর্শন করেন এবং ‘রঙিন হবে আমাদের স্কুল’ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের সদস্যরা ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তরের মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, সাত বীরশ্রেষ্ঠ ও ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তানদের ছবি আঁকেন।


অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান নারী মুক্তিযোদ্ধা সায়েরা বেগম, একাত্তর টিভির পরিচালক সৈয়দ ইশতিয়াক রেজা, বিডিনিউজের সহকারি সম্পাদক ফারহানা মিলি, জাতীয় দলের সাবেক ফুটবলার মনির হোসেন, সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুজ্জামান চৌধুরী, সোস্যাল মিডিয়া অ্যাক্টিভি সোলাইমান সুখন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলাম ও ক্ষুদে গানরাজ নুসরাত জাহান প্রান্তি।

উল্লেখ্য, ফেসবুক ভিত্তিক এই সংগঠনের সাথে ব্রাহ্মণবাড়িয়া ও ঢাকা ছাড়াও বহির্বিশ্ব থেকে কয়েক হাজার সদস্য যুক্ত রয়েছেন। গেল দুই বছর ধরে ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবসে শহরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ও গভ. মডেল গার্লস হাইস্কুলের সীমানা প্রাচীর বিজ্ঞাপনমুক্ত করে সেখানে মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলনের চেতনাভিত্তিক ছবি আঁকা হয় এ সংগঠনটির উদ্যোগে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১