শিরোনাম

যেখানে মানবিক বিপর্য, সেখানেই রেড ক্রিসেন্ট ——বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-মহাসচিব জাকারিয়া খালেদ

প্রতিনিধি: | সোমবার, ২১ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 548 বার

যেখানে মানবিক বিপর্য, সেখানেই রেড ক্রিসেন্ট ——বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-মহাসচিব জাকারিয়া খালেদ

বাংলাদেশ রেডক্রিসেন্স সোসাইটির উপ-মহাসচিব জাকারিয়া খালেদ বলেছেন, যেখানেই মানবিক বিপর্যয় ঘটে সেখানেই ছুটে যায় রেডক্রিসেন্ট। আর্তমানবতার সেবায় সবসময় নিয়োজিত থাকে রেডক্রিসেন্ট। সেই মানবিকতাবোধ থেকেই বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নাসিরনগরে ক্ষতিগ্রস্ত ও হতদরিদ্রদের পাশে এসে দাঁড়িয়েছে। গত রোববার দুপুরে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্রাহ্মণবাড়িয়া ইউনিটের উদ্যোগে নাসিরনগর উপজেলা সদর ও হরিপুর ইউনিয়নের ক্ষতিগ্রস্ত এবং হতদরিদ্র ১৩০টি পরিবারে মাঝে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নাসিরনগর উপজেলা পরিষদ চত্বরে এসব ত্রাণ ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
তিনি বলেন, যখন কোথাও মানবিক বিপর্যয় ঘটে এবং সাধারণ মানুষ অসহায় হয়ে পড়ে তখন রেড ক্রিসেন্টের যুব সদস্যরা সেসব অসহায় মানুষদের পাশে দাঁড়ায়। নাসিরনগরে দুস্কৃতিকারীরা তান্ডব চালিয়ে যে ক্ষতি করেছে তাতে করে রেডক্রিসেন্টের ত্রাণ সহায়তা ক্ষতিগ্রস্তদের ঘুরে দাঁড়াতে কিছুটা হলেও সহায়ক হবে। সুযোগ পেলে আবারও রেডক্রিসেন্ট নাসিরনগরের ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবে বলেও উলে­খ করেন তিনি।
ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ জায়েদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নাসিরনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.টি.এম মনিরুজ্জামান সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী, নাসিরনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দেব, ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস (আইসিআরসি) এর ইকোসেক ফিল্ড অফিসার থুইহ্লামাং, নাসিরনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম নূর। স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী এডঃ এমদাদুল হক চৌধুরী।
ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির সদস্য সাংবাদিক মোঃ শাহ্জাদার পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির সদস্য মাশুকুল কবির, শামীমা আক্তার, আশিকুর রহমান সোহাগ, সাফায়েত আলম ইউনিট লেভেল কর্মকর্তা (ইউএলও) আবদুল করিম,ব্রাহ্মণবাড়িয়া ইউনিটের যুব প্রধান মোঃ সালাহ্ উদ্দিন ভূইয়া, উপ-যুব প্রধান ইফতেয়ার উদ্দিন রিফাত, ইউনিটের প্রশিক্ষক ফয়সাল উদ্দিন ভূইয়া, শাহিদুল ইসলাম অপু, যুব সদস্য আশরাফ উদ্দিন ইমন, জুনায়েদ হোসেন পায়েল, মাজহারুল করিম অভি, প্রসন্ন দাস, রিয়াদ, তামিম প্রমুখ।
পরে আলোচনা শেষে ক্ষতিগ্রস্ত ও হতদরিদ্র ১৩০টি পরিবারের মাঝে প্রতিটি পরিবারকে ৪০ কেজি চাল, ১০ কেজি ডাল, ৫ কেজি তৈল, ২ কেজি সুজি, ৩ কেজি চিনি, ২ কেজি লবণ, ২টি শাড়ী, ২টি লুঙ্গি, ২টি কম্বলসহ হাড়ি পাতিল ও থালাবাসন সামগ্রী বিতরণ করা হয়। পাশাপাশি ৭৯টি পরিবারকে পাঁচ হাজার টাকার চেকও প্রদান করা হয়।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০