শিরোনাম

যুক্তরাষ্ট্রে খাসোগির নামে সৌদি দূতাবাসের রাস্তার নামকরণ

অনলাইন ডেস্ক : | শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 308 বার

যুক্তরাষ্ট্রে খাসোগির নামে সৌদি দূতাবাসের রাস্তার নামকরণ

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অবস্থিত সৌদি দূতাবাসের বাইরের রাস্তা নিহত সাংবাদিক জামাল খাসোগির নামে নামকরণ করার পক্ষে স্থানীয় কর্মকর্তারা ভোট দিয়েছেন।

অভিজাত ফগি বটম এলাকায় অবস্থিত বিশাল আয়তনের সৌদি দূতাবাস। সিটি কাউন্সিলের অনুমোদন পেলে আনুষ্ঠানিকভাবে দূতাবাসের বাইরের রাস্তার নামকরন করা হবে ‘জামাল খাসোগি ওয়ে’, জানায় বার্তা সংস্থা এএফপি।


সৌদি নাগরিক খাসোগিকে ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটের ভিতর হত্যা করা হয়। সৌদি কয়েক সপ্তাহ ধরে এই হত্যাকাণ্ডের সাথে কোনও ধরনের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করে। পরে তারা এই ঘটনায় বিপথগামী কয়েকজন ঘাতককে দায়ী করে।

তবে আন্তর্জাতিক মহল এই ঘটনায় সৌদি যুবরাজ ও তার নিয়ন্ত্রণাধীন সংস্থাগুলোকে দোষারোপ করছে।

মার্কিন গণমাধ্যম সিএনএন জানায়, সৌদি দূতাবাসের রাস্তা খাসোগির নামে নামকরণের প্রস্তাব পাওয়া যায় এক মাস আগে অনলাইনের একটি পিটিশনে।

‘সৌদি কর্মকর্তাদের প্রতিদিন খাসোগি হত্যাকাণ্ডের কথা স্মরণ করিয়ে দিতে আমরা এই রাস্তার নাম পাল্টে রাখার প্রস্তাব দিয়েছি। এধরনের হত্যাকাণ্ড সম্পূর্ণ অগ্রহণযোগ্য’ বলা হয় আবেদনে।

যুক্তরাষ্ট্রের রাশিয়া দূতাবাসের বাইরের রাস্তার নামও একিভাবে পাল্টে রাখা হয়েছে ‘বরিস নেমতসভ’। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এই কট্টর সমালোচককে ২০১৫ সালে মস্কোয় হত্যা করা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১