শিরোনাম

মেসি আর্জেন্টিনা দলে ফিরছেন !

স্পোর্টস ডেস্ক : | বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 149 বার

মেসি আর্জেন্টিনা দলে ফিরছেন !

আর্জেন্টিনার অন্তবর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি অনবরত চেষ্টা চালিয়ে যাচ্ছেন মেসিকে ফেরানোর। ক’দিন আগে মেসির অনুপস্থিতে আর্জেন্টিনা দলের অন্যতম সদস্য হয়ে ওঠা পাউলো দিবালা বলেছেন, তারা সবাই চান মেসি ফিরে আসুক। ওদিকে সাবেক গুরু ম্যারাডোনা দাবি করেছেন, আর্জেন্টিনা দলে না ফিরে থাকতে পারবেন না মেসি। এবার আর্জেন্টিনা সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, আর্জেন্টিনা দলে ফিরছেন মেসি।

রাশিয়া বিশ্বকাপের পর সরাসরি স্পেনে চলে যান মেসি। এরপর জাতীয় দলে তো দূরে থাকা দেশেই ফেরেননি তিনি। রাশিয়া বিশ্বকাপে সমালোচনার শিকার হয়েই এমনটা করেন মেসি। তাতে অবশ্য কোচ, সতীর্থ কিংবা দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের কোন দোষ নেই। ভক্তরা সমালোচনায় অভিমান করেন বার্সা তারকা। আর কত রেগে থাকবেন মেসি ভক্তদের ওপর । এবার তাই ফিরতে চান দলে। খেলতে চান আগামী বছর ব্রাজিলে অনুষ্ঠিত কোপা আমেরিকার আসরে।


আর্জেন্টিনা সম্প্রচার মাধ্যম ‘টিএনটি স্পোর্টসে’র সাংবাদিক হারমান ক্যাস্তিলো দিয়েছেন এই বিস্ফোরক তথ্য। তার দেওয়া তথ্য মতে, আগামী বছরের মার্চে আকাশি-নীলের জার্সিতে ফিরবেন মেসি। ২০১৯ সালের জুনে ব্রাজিলে কোপা আমেরিকার আসর বসার কথা। তার আগে জাতীয় দলে ফিরবেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। এরআগে ব্রাজিল বিশ্বকাপে ২০১৪ সালে ফাইনালে উঠে আর্জেন্টিনা। এবার ব্রাজিলে অনুষ্ঠিত কোপার আসরকে হয়তো মেসি অধরা শিরোপা জেতার জন্য বেছে নিচ্ছেন।

রাশিয়া বিশ্বকাপের পর অবশ্য আর্জেন্টিনা ফুটবল দলের অনেক কিছু বদলে গেছে। নতুন কোচ অস্থায়ীভাবে দায়িত্ব পালন করছেন। বিশ্বকাপ কোচকে বরখাস্ত করা হয়েছে। সিনিয়র কিছু খেলোয়াড় অবসর নিয়েছেন। মেসি ছিলেন স্বেচ্ছা বিশ্রামে। ডি মারিয়া-আগুয়েরোরা পড়ে গেছেন বাতিলের খাতায়। নতুন এক তরুণ দল দাঁড় করিয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপের পর খেলা ছয় ম্যাচে তারা জয় পেয়েছে চারটিতে। হেরেছে মাত্র একটি শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে। মেসি ফিরলে হয়তো আর্জেন্টিনা চেহারা আরো বদলে যাবে।

এখন দেখার পালা আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোল করা মেসি আবার জাতীয় দলে ফেরেন কিনা। তরুণদের সাথে তিনি কতটা মানিয়ে নিতে পারেন। অধরা শিরোপা জাতীয় দলে ফিরে তিনি ছুঁয়ে দেখতে পারেন কিনা। এ বিষয়ে অবশ্য মেসি, তার জাতীয় দল কিংবা ক্লাব কোচের কোন মন্তব্য এখনও পাওয়া যায়নি। দেশটির অ্যাসোসিয়েশনও কিছু জানায়নি তার ফেরার ব্যাপারে। এখনই কিছু বলার উপায় নেই নিশ্চিত করে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০