শিরোনাম

মেসির হ্যাটট্রিকে লেগানেসকে ন্যু ক্যাম্পে ৩-১ গোলে হারাল অ্যাতলেতিকো মাদ্রিদকে : রেকর্ড ছুঁলো বার্সেলোনা

স্পোটর্স ডেস্ক : | রবিবার, ০৮ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 402 বার

মেসির হ্যাটট্রিকে লেগানেসকে ন্যু ক্যাম্পে ৩-১ গোলে হারাল অ্যাতলেতিকো মাদ্রিদকে : রেকর্ড ছুঁলো বার্সেলোনা

মেসির হ্যাটট্রিকে লেগানেসকে ন্যু ক্যাম্পে ৩-১ গোলে হারিয়ে লা লিগায় টানা সবচেয়ে বেশি ম্যাচ অজেয় থাকার রেকর্ডে ভাগ বসালো কাতালানরা। এই নিয়ে টানা ৩৮ ম্যাচ কোনও হারের মুখোমুখি হয়নি বার্সা। সবশেষ ১৯৮০ সালে এই কৃতিত্ব গড়েছিল রিয়াল সোসিয়েদাদ।

আধ ঘণ্টা না হতেই একটি চমৎকার ফ্রি কিক থেকে টানা ষষ্ঠ লা লিগা গোল করেন মেসি। ফিলিপ কৌতিনিয়োর বানিয়ে দেওয়া বলে বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। দ্বিতীয়ার্ধে নাবিল আল জহর একটি গোল শোধ দিলে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী শেষ দিকে করেন হ্যাটট্রিক।


নিকটতম প্রতিদ্বন্দ্বি অ্যাতলেতিকো মাদ্রিদের সাথে বার্সা ব্যবধান বাড়ালো ১২ পয়েন্টের। রবিবার মাদ্রিদ ডার্বিতে রিয়ালের মুখোমুখি হবে দিয়েগো সিমিওনির দল।

রোমার মাঠে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ খেলার আগে মেসির দুর্দান্ত পারফরম্যান্স তুঙ্গে রাখলো বার্সার আত্মবিশ্বাস। ন্যু ক্যাম্পে আগের লেগ তারা জিতেছিল ৪-১ গোলে।
প্রথম সুযোগে জেরার্দ পিকে, কৌতিনিয়ো ও লুই সুয়ারেস বঞ্চিত হন। তবে ২৭তম মিনিটে দিমিত্রোস সিওভাস ২৫ গজ দূরে মেসিকে ফাউল করলে ফ্রি কিক পায় কাতালানরা। প্রথম খেলোয়াড় হিসেবে টানা ষষ্ঠ লিগ ম্যাচে বক্সের বাইরে থেকে গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ২০০৭ সালে রোনালদিনহোর পর একটি লিগ মৌসুমে টানা ছয় ম্যাচে সরাসরি ফ্রি কিক থেকে গোলের রেকর্ড গড়লেন মেসি।

৩২ মিনিটে কৌতিনিয়োর নিখুঁত পাসে দু’জন ডিফেন্ডারকে কাটিয়ে বাঁপায়ের শটে ১৫ গজ দূর থেকে দ্বিতীয়বার লক্ষ্যভেদ করেন মেসি।

দ্বিতীয়ার্ধের শুরুতে আল জহরের ক্রসে ক্লাউদিও বুভুয়ের শক্তিশালী হেড ক্রসবারের ওপর দিয়ে পাঠান বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন। ৬৮ মিনিটে গ্যাব্রিয়েল পায়ার্সের বানানো বলে আল জহর শোধ দেন একটি গোল।

শেষ ৪৫ মিনিটে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল লেগানেস। মেসির প্রচেষ্টা কুয়েলার রুখে দিলেও তাকে হ্যাটট্রিক গোলবঞ্চিত করতে পারেননি। উসমান দেম্বেলের পাস থেকে ৮৭ মিনিটে গোল করে ন্যু ক্যাম্পের দর্শকদের উল্লাসে মাতান আর্জেন্টিনার অধিনায়ক। গোল ডটকম

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১