শিরোনাম

মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

| সোমবার, ০৯ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 327 বার

মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের সরকারি ও বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজগুলোর এমবিবিএস ও বিডিএস কোর্সের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। সোমবার (৯ অক্টোবর) বিকাল পৌনে ৬টায় এই ফল প্রকাশ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. আব্দুর রশিদ।
স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, দেশে সরকারি ৩১টি মেডিক্যাল ও ডেন্টাল কলেজের মোট ৩ হাজার ৩১৮টি আসনের বিপরীতে এ বছর ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৮২ হাজার ৭৮৮ শিক্ষার্থী। এর মধ্যে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪১ হাজার ১৩২ জন। ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়েছেন দু’জন। তাদের নম্বর ৯০.০৫।
উল্লেখ্য, ৬ অক্টোবর সরকারি ও বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজে এমবিবিএস ও বিডিএস কোর্সের প্রথম বর্ষে (২০১৭-১৮) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য অধিদফতরের অধীনে রাজধানীসহ সারাদেশের ২০টি কেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে দ্বিতীয়বার ভর্তিচ্ছুদের ক্ষেত্রে ৫ নম্বর কাটা হয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষার ফল জানা যাবে। এছাড়া, পরীক্ষার্থীদের মোবাইলেও ফল জানিয়ে দেওয়া হবে। সূত্র :বাংলা ট্রিবিউন


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০