শিরোনাম

নবীনগর পৌরসভা ও শ্রীরামপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সম্মেলনে হারুন অর রশিদ

মুক্তিযোদ্ধার সন্তানদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

| শনিবার, ১০ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 334 বার

মুক্তিযোদ্ধার সন্তানদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর পৌরসভা ও শ্রীরামপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সম্মেলন আজ শনিবার (১০.০৩.২০১৮) অনুষ্ঠিত হয়েছে।

সকালে শ্রীরামপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সম্মেলনে সভাপতিত্ব শ্রীরামপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার সার্জেন্ট (অবঃ) মোঃ নুসু মিয়া। আবুল ফারুক দুলালের পরিচালনায় সম্মেলনে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ, এ কে এম নাছির উদ্দিন আহাম্মদ, মহরম আলী, মাসু মিয়া, রমজান আলী, আব্দুল বারী, হোসেন আহাম্মদ, মোঃ রেজাউল করিম, মোঃ আওয়ার মিয়া প্রমুখ।


সম্মেলনে আবুল ফারককে আহবায়ক ও মাসুদ রানাকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিস্ট নবীনগর উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড গঠন করা হয়। এদিকে বিকাল ৩টায় নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে নবীনগর পৌর শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সম্মেলন নবীনগর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক এ বি এম নাজমুল হাসান জেমস এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। পৃথক দুটি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ ব্রাহ্মণবাড়িয়া জেলা কমান্ডের সাবেক কমান্ডার আলহাজ্ব হারুন অর রশিদ। প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ব্রাহ্মণবাড়িয়া জেলার সদস্য সচিব ও সাবেক পৌর কাউন্সিলর মোঃ আহসানউল্লাহ্ হাসান।

নবীনগর পৌর শাখার সম্মেলনে বক্তব্য রাখেন াংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ব্রাহ্মণবাড়িয়া জেলার যুগ্ম আহবায়ক ফরিদুল ইসলাম ফরিদ, নবীনগর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কামন্ডার শামছুল আলম সরকার, ডাঃ এ কে এম আজিজুল ইসলাম, হাজী মোঃ ছিদ্দিকুর রহমান, আলী, শান্তি, মোঃ জয়নাল আবেদীন, শাহ আলম মোল্লা, উত্তম কুমার বর্মণ, ছগির হোসেন, মোঃ আতাউর রহমান, ফরহাদুল ইসলাম, আখিঁ নূর, হাজেরা বেগম, নাছির উদ্দিন, ফারুক উদ্দিন, খোকন, এ বি এম রশিদুল হাসান, জাহিদ হোসেন, শামীম হোসেন, মোঃ জাকির হোসেন প্রমুখ। সম্মেলনে মোঃ কাউসার আলম (শিবু) কে আহবায়ক ও শেখ বশিরুল ইসলাম পায়েলকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট নবীনগর পৌর শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড গঠন করা হয়। দুটি সম্মেলনেই প্রথমে জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবর্গ, প্রয়াত মুক্তিযোদ্ধাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনা দোয়া করা হয়।

সম্মেলনদ্বয়ে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা সংসদ ব্রাহ্মণবাড়িয়া জেলা কমান্ডের সাবেক কমান্ডার আলহাজ্ব হারুন অর রশিদ বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা নি:স্বার্থ ভাবে নিজের জীবন বাজি রেখে পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে দেশ রক্ষার জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। আর সেই মুক্তিযোদ্ধাদের সম্মান রক্ষার্থে এবং সর্বস্তরে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন নিশ্চিত করণের স্বার্থে বিশ্বনেত্রী বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সন্তানদেরকে কৌটা ভিত্তিক ৩০% কৌটা বরাদ্দ করে দেন। কিন্তু দু:খের বিষয় আজকে স্বাধীনতার ৪৮ বছর পর ২০১৮ সালে এসে স্বাধীনতা বিরোধী কুচক্রী মহল কৌটা বাতিলের দাবিতে হাইকোর্টে রিট করে। কিন্তু আমরা জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধার সন্তান, তাই আমরা এই রিট কখনো মানতে পারিনা। আর এই অপমানের রিট না মানার কারণ হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মান রক্ষা করা ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মান রক্ষা করা। কারণ এই কৌটা স্বয়ং প্রধানমন্ত্রীর দেওয়া বরাদ্দকৃত কৌটা। তাই আমরা মুক্তিযোদ্ধার সন্তানরা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের মাধ্যমে আমাদের অধিকার ৩০% কৌটার বহাল রাখার জোর দাবি জানাচ্ছি এবং রিট এর বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। কারণ, রিট করে স্বাধীনতা পাইনি, যুদ্ধ করে স্বাধীনতা পেয়েছি এবং একই সাথে মুক্তিযোদ্ধা কৌটায় মুক্তিযোদ্ধাদের সন্তানগণ শুধু লিখিত পরীক্ষায় পাশ করলেই যাতে চাকরি পায় সে দাবী জানানো হয়।

এ সময় বক্তারা মুক্তিযোদ্ধার সন্তানদের ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্র প্রতিহত করার জন্য উধাত্ত্ব আহবান জানিয়ে বলেন, মুক্তিযোদ্ধার সন্তানদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যেই প্রতিটি ইউনিয়ন পর্যায়ে মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড কমিটি গঠন করা হচ্ছে। সম্মলনদ্বয়ে আগামী ১২ মার্চ সকাল ১০টায় নবীনগর প্রেসক্লাবের সামনে কৌটা বাতিল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নবীনগর শাখার উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হবে।

এতে যথাসময়ে ও যথাস্থানে উপস্থিত হয়ে মানববন্ধনকে সফল করার আহবান জানিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সদস্য সচিব মোঃ আহসানউল্লাহ্ হাসান।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১