শিরোনাম

উড়শীউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশে ইউএনও জান্নাতুল ফেরদৌস

মা-বাবা সচেতন হলে শিশুরা লেখাপড়ায় সচেতন হবে

স্টাফ রিপোর্টার : | শুক্রবার, ১৩ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 253 বার

মা-বাবা সচেতন হলে শিশুরা লেখাপড়ায় সচেতন হবে

ব্রাহ্মণবাড়িয়ায় শতভাগ শিক্ষার্থী উপস্থিতি নিশ্চিতকরণ, ঝড়েপড়া রোধ ও অভিভাবকদের শিক্ষা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মঙ্গলবার (১০.১০.২০১৭) সকালে সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের উড়শীউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ ও বিদ্যালয়ের অতি দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে ইউনিফর্ম, ক্যাডস (জুতা) ও মোজা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সজীবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা শিক্ষা অফিসার আবদুস সামাদ আকন্দ, উপজেলা সহকারি শিক্ষা অফিসার জহিরুল ইসলাম ভূঁইয়া, সদর উপজেলা শিক্ষা কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, সদর উপজেলা সহকারি শিক্ষা অফিসার রকিব হাসান ও সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন রানা।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফা দেলোয়ারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি বেলাল হোসেন হাজারী, সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা এনামুল হক ও স্থানীয় ইউপি সদস্য নজির মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস বলেন, শিক্ষা মানুষকে মহৎ করে। প্রকৃত শিক্ষা একজন মানুষকে মানবিক করে তোলে। মনুষ্যত্বের জাগরণ ঘটিয়ে নিজেকে গড়ে তোলে একজন আলোকিত মানুষ হিসাবে। তিনি বলেন, বাচ্চা বড় হওয়ার পেছনে মায়ের ভূমিকাই বেশী। মাকেই সন্তানের ব্যাপারে বেশী ভূমিকা রাখতে হবে। মা-বাবা সচেতন হলে শিশুরা লেখাপড়ায় সচেতন হবে। শিক্ষার আলো নিয়ে আজকের শিশুরা একদিন দেশের ও দশের সেবা করবে। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা বাল্য বিয়ে দিবেন না। ইভটিজিংয়ের ঘটনা যেন না ঘটে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। ইভটিজিংয়ের ঘটনা কঠোরভাবে দমন করা হবে। তিনি শিশুরা যেন ঝড়ে না পড়ে সেদিকে খেয়াল রাখার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান। তিনি বলেন, আমাদেরকে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। তিনি স্কুলের উন্নয়নের আশ্বাস দেন। তিনি শিক্ষার্থীদের নিয়মিত স্কুলে পাঠানোর জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান।
আলোচনা সভা শেষে শিক্ষা বিষয়ক সঙ্গীত পরিবেশন করেন বাউল শিল্পীরা। পরে প্রধান অতিথি বিদ্যালয়ের অতি দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে ইউনিফর্ম, ক্যাডস (জুতা) ও মোজা বিতরণ করেন এবং বিদ্যালয়ের মাঠে একটি তালগাছের চারা রোপন করেন।
অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, শিক্ষার্থী ও বিপুল সংখ্যক অভিভাবক উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১