শিরোনাম

ডেইলি স্টার’-এর সম্পাদক

মাহ্ফুজ আনামের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মানহানির মামলা সমন জারি

ষ্টাফ রিপোর্টার | বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৬ | পড়া হয়েছে 587 বার

মাহ্ফুজ আনামের বিরুদ্ধে  ব্রাহ্মণবাড়িয়ায় মানহানির মামলা সমন জারি

ইংরেজি দৈনিক ‘ডেইলি স্টার’-এর সম্পাদক মাহ্ফুজ আনামের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় একটি মানহানির মামলা দায়ের করা য়েছে।
বৃহস্পতিবার দুপুরে পৌর এলাকার মধ্যপাড়ার বাসিন্দা জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি বিজয় কৃষ্ণ মল্লিক বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ৪র্থ আদালতে ১০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন।  মামলায় ৪জনকে স্বাক্ষী করা হয়েছে।
সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শরাফ উদ্দিন আহ্মেদ মামলাটি ৫০০ ও ৫০১ ধারায় আমলে নিয়ে মাহফুজ আনামের প্রতি সমন ইস্যু করেন।
আদালত সূত্র ও মামলার এজহারে বলা হয়,  এক-এগারোর সময় ‘ডেইলি স্টার’ পত্রিকায় শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট, বিভ্রান্তিমূলক, উদ্দেশ্যমূলক, পরিকল্পিত, ফরমায়েশি ও মানহানিকর সংবাদ প্রচার করে তাকে কারাবরণের প্রেক্ষাপট তৈরি করেন। সেই কারণে শেখ হাসিনাকে দীর্ঘ সময় কারাগারে অন্তরীন থাকতে হয়। এতে বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সভানেত্রী শেখ হাসিনাসহ বাদীর প্রভ‚ত ক্ষতি ও মানহানি হয়েছে। এই ক্ষতি ও মানহানি আর্থিক পরিমান প্রকাশে অপরিসীম হলেও আইনী প্রতিকার বাস্তবায়নে ও কাঠামোতে যার পরিমান কমবেশি ১০ কোটি টাকা হবে বলে বাদী এজহারে উল্লেখ করেন।
বাদীপক্ষের আইনজীবী লিটন দেব  বলেন, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করায় এ মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে ৩০ মার্চ মামলার একমাত্র আসামী মাহ্ফুজ আনামকে স্বশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০