শিরোনাম

মাহবুব চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী সমাজকর্মী নির্বাচিত

নিউজ ডেস্ক | শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 573 বার

মাহবুব চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী সমাজকর্মী নির্বাচিত

তৃতীয় বারের মতো চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী সমাজকর্মী নির্বাচিত হয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান এম.এ.এইচ মাহবুব আলম। তিনি সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর গ্রামের মরহুম ডাঃ আব্দুল হাইয়ের ছেলে। গত ১৯ সেপ্টেম্বর বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে এই ফলাফল ঘোষনা করা হয়।
এম.এ.এইচ মাহবুব আলম বাংলাদেশ কো-অপারেটিভ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেডের পরিচালক ও ব্রাহ্মণবাড়িয়া সদর বিআরডিবির চেয়ারম্যান। এছাড়া তিনি চিনাইর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অর্নাস কলেজ, ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রী মহাবিদ্যালয় ও ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড কলেজ, চিলোকূট উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ব্রাহ্মণবাড়িয়া ইউনিটের কার্যনির্বাহী কমিটির সদস্য।
প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে এম.এ.এইচ মাহবুব আলম দীর্ঘদিন ধরে কাজ করছেন। প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে তার লেখা ১৪টি প্রবন্ধ স্থানীয় ও জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে। বাংলাদেশ বেতারে ১২টি এবং বিভিন্ন টেলিভিশন চ্যানেলে তার ৫টি প্রবন্ধ প্রচারিত হয়।
মাহবুব আলম সদর, বিজয়নগর ও আশুগঞ্জ উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে নিজ উদ্যোগে প্রায় ৪ হাজার বৃক্ষরোপন, দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে স্কুল ড্রেস, শিক্ষা উপকরন ও খেলাধূলার সামগ্রী বিতরণ করে আসছেন।
বিদ্যালয়ে শতভাগ উপস্থিতি ও ঝড়েপড়া রোধে তিনি বিজয়নগর, সদর ও আশুগঞ্জ উপজেলার শতাধিক স্কুলে মা ও অভিভাবক সমাবেশে যোগদান করেন।
মাহবুব আলম দরিদ্র জনগোষ্ঠীর অর্থনৈতিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন। তার ঐকান্তিক চেষ্টায় আশুগঞ্জ উপজেলার চাতাল শিশুদের জন্য শিক্ষার ব্যবস্থা করা হয়। তিনি বাল্য বিয়ে রোধে কাজ করে আসছেন এবং অভিভাবকদের সাথে কথা বলে বেশ কয়েকটি বাল্য বিয়ে রোধ করেন।
তিনি ২০০০ সাল থেকে ২০০৩ সাল এবং ২০০৯ সাল থেকে বর্তমান পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর বিআরডিবির চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন। তিনি ২০১১ এবং ২০১২ সালে চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠ সমবায়ী ও ২০১৬ সালে চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ পল্লী উন্নয়ন পদক ব্যক্তি পর্যায়ে লাভ করেন।
উল্লেখ্য এম.এ.এইচ মাহবুব আলম ইতিপূর্বে ও দুইবার চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী সমাজকর্মী নির্বাচিত হন। আগামী দিনের পথচলায় তিনি সকলের দোয়া ও সহযোগীতা প্রত্যাশা করেছেন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০