শিরোনাম

মালবাহী কার্গো জাহাজে অবৈধভাবে পণ্য পরিবহনের প্রতিবাদে আশুগঞ্জে বিসিভোয়ার প্রতিবাদ সভা

আশুগঞ্জ প্রতিনিধি : | সোমবার, ০২ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 172 বার

মালবাহী কার্গো জাহাজে অবৈধভাবে পণ্য পরিবহনের প্রতিবাদে আশুগঞ্জে বিসিভোয়ার প্রতিবাদ সভা

ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে মালবাহী কার্গো জাহাজে ওয়াটার ট্রান্সপোর্ট সেল (ডব্লিউটিসি) এর ছাড়পত্র না নিয়ে অবৈধ ভাবে পণ্য পরিবহনের প্রতিবাদে আজ সোমবার (০২.০৪.২০১৮) দুপুরে মেঘনা নদীতে প্রতীকি প্রতিবাদ করেছে বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স এসোসিয়েশন।

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স এসোসিয়েশনের সহ-সভাপতি হাজী মোঃ নাজমুল হোসাইন হামদু, সাধারন সম্পাদক নূরুল হক, সহ সম্পাদক মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক জি এম সরোয়ার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, সদস্য লতিফ ঢালী প্রমুখ।


প্রতিকী প্রতিবাদ সভায় বক্তারা অবিলম্বে ডব্লিউটিসি’র ছাড়পত্র না নিয়ে অবৈধ ভাবে পণ্য পরিবহনকারী কার্গো জাহাজের বিরুদ্ধে কঠোর শাস্তি ও লাইসেন্স বাতিলের দাবি জানান। দ্রুত দাবি না মানলে সারাদেশে কার্গো জাহাজে পণ্য পরিবহন বন্ধসহ কঠোর আন্দোলনের হুমকি দেওয়া হয়।

প্রতিবাদ সভায় সংগঠনের সহ-সভাপতি নাজমুল হোসাইন হামদু বলেন, দেশে দুই হাজারেরও বেশি মালবাহী কার্গো জাহাজ রয়েছে। প্রতিটি জাহাজ ওয়াটার ট্রান্সপোর্ট সেলের আওতায় ছাড়পত্র নিয়ে সিরিয়ালের মাধ্যমে পন্য পরিবহন করে আসছে। কিন্তু সম্প্রতি একটি চক্র ওয়াটার ট্রান্সপোর্ট সেলের ছাড়পত্র বিহীন এবং সিরিয়ালের মাধ্যমে না নিয়ে অবৈধভাবে পণ্য পরিবহন করে আসছে। এতে করে ছাড়পত্র ও সিরিয়াল নিয়ে পণ্য পরিবহন করে বিপুল পরিমান লোকসানের সম্মুখীন হচ্ছে জাহাজ মালিকরা। কারণ সিরিয়াল নিয়ে পণ্য পরিবহন করলে দুই হাজার জাহাজে মাসে গড়ে একটি করে ট্রিপ নিয়ে পন্য পরিবহন করতে পারে। আর সিরিয়াল ছাড়া মাসে দুই থেকে তিনটি ট্রিপ নিতে পারে। এতে লাভবান হচ্ছে অবৈধ জাহাজ মালিকরা। আর লোকসানের মুখে পড়ছে বৈধ জাহাজ মালিকরা।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১