শিরোনাম

মাদক ব্যবসায়ীদের মৃত্যুদণ্ড চান ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : | মঙ্গলবার, ২০ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 117 বার

মাদক ব্যবসায়ীদের মৃত্যুদণ্ড চান ট্রাম্প

মাদক পাচারকারীদের মৃত্যুদণ্ড দেয়ার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রে ব্যাপকভাবে ছড়িয়ে পড়া মাদকের বিস্তার রোধে তার পরিকল্পনার অংশ হিসেবে ট্রাম্প বিতর্কিত এ আহ্বান জানিয়েছেন।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সোমবার নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যের ম্যানচেস্টারে বক্তৃতাকালে ট্রাম্প প্রস্তাবটি দেন। রাজ্যটিতে মাদক সংকট প্রকট আকার ধারণ করেছে।


ট্রাম্প সমাবেশে উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, তারা ভয়ঙ্কর মানুষ ও আমাদেরকে তাদের প্রতি কঠোর হতে হবে। তিনি আরো বলেন, আমরা যদি মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হতে না পারি, তবে এতে কেবল সময়ই নষ্ট হবে। মার্কিন প্রেসিডেন্ট বলেন, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার মধ্যে মৃত্যুদণ্ডও অন্তর্ভুক্ত রয়েছে।

আনুমানিক ২৪ লাখ মার্কিন বিশেষ ধরনের মাদক ওপিওইডসে আসক্ত, যার মধ্যে ব্যবস্থাপত্রকৃত ব্যথানিরাময়ক ও হিরোইনও রয়েছে। ন্যাশনাল ইনস্টিটিউটস অব হেলথ জানিয়েছে, এই সব মাদকের মাত্রাতিরিক্ত সেবনের কারণে দিনে কমপক্ষে ১১৫ মার্কিনি মারা যায়। ট্রাম্প এক বছর আগে ক্ষমতা গ্রহণের সময় মাদক নির্মূল করার অঙ্গীকার করেছিলেন। কিন্তু এখন এ সঙ্কট সমাধানের জন্য তাকে যথেষ্ট বেগ পেতে হচ্ছে।

উল্লেখ্য, মাদক সংক্রান্ত হত্যাকাণ্ড যুক্তরাষ্ট্রে এরইমধ্যে সর্বোচ্চ শান্তিযোগ্য অপরাধ হিসেবে আইনি স্বীকৃতি পেয়েছে। কিন্তু এই আইনের আওতায় এখন পর্যন্ত কাউকে মৃত্যুদণ্ড দেয়া হয়নি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০