শিরোনাম

সপ্তাহব্যাপী অমর একুশে বই মেলার সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

মাতৃভাষার সমৃদ্ধি যত বেশী হবে জাতি হিসেবে আমরা তত এগিয়ে যাব

| বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 147 বার

মাতৃভাষার সমৃদ্ধি যত বেশী হবে জাতি হিসেবে আমরা তত এগিয়ে যাব

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, আমাদের ভাষার সমৃদ্ধি যত বেশী হবে জাতি হিসেবে আমরা তত এগিয়ে যাব।

তিনি গতকাল মঙ্গলবার বিকালে স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে শহীদ ভাষা দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত সপ্তাহব্যাপী অমর একুশে বই মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।


অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাষার আন্দোলনকে এগিয়ে নিয়েছিলেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে তার বলিষ্ঠ পদক্ষেপে বাংলা ভাষা আন্তর্জাতিক মাতৃভাষার মর্যাদা পেয়েছে। এটি ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরাট কূটনৈতিক সাফল্য। তিনি আরো বলেন, আমরা যদি অসম্প্রায়িক, গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ না হই তাহলে সামনের দিকে এগুতে পারব না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে গ্রহণ করতে আন্দোলন শুরু করেছেন। দিন দিন এই আন্দোলনে সমর্থন বাড়ছে। তিনি বলেন, একটি দেশের ভাষার সাথে অর্থনীতির সম্পর্ক জড়িত। তিনি বলেন, বাংলা ভাষার গ্রহণ ক্ষমতা অসাধারণ।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক আলহাজ্ব আজিজুল হক, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ. আ. ম রশিদুল ইসলাম। এ সময় স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পাবলিক লাইব্রেরীর যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনিরুল আলম বাবু। অনুষ্ঠান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্টেট মেহের নিগার। আলোচনা সভা শেষে মেলায় পুরষ্কার প্রদান করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১