শিরোনাম

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজে আবৃত্তি প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত

বিজয়নগর প্রতিনিধি : | বুধবার, ২৮ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 349 বার

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজে আবৃত্তি প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন উপলক্ষে কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজে কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এফবিসিসিআই এর সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ ব্যাংক এর সাবেক পরিচালক, অত্র কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আলহাজ্ব কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অত্র কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সদস্য ও বিজয়নগর উপজেলার কমিউনিটি পুলিশিং এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী হারিছুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ হাফেজ মোঃ শফিকুর রহমান।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা কাজী হারিছুর রহমান, উপাধ্যক্ষ মোহাম্মদ জহির উদ্দিন, যুবলীগ নেতা মোঃ আবুল কালাম আজাদ (আকাশ), সহকারী অধ্যাপক মোঃ আজহার হোসেন মৃধা, বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মুহম্মদ ফেরদৌস মিয়া, ইংরেজি বিষয়ের প্রভাষক মোঃ মুমিন খান, অত্র কলেজের ছাত্রী জান্নাতুল শাহরিন অনন্যা ও মরিয়ম আক্তার মুন্নি প্রমুখ।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বাংলাদেশের স্থপতি সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হত না। তিনি দেশ স্বাধীনের জন্য বঙ্গবন্ধুর অবদানের কথা ছাত্র-ছাত্রীদের মাঝে তুলে ধরেন এবং ছাত্র-ছাত্রীদেরকে বঙ্গবন্ধুর আদর্শ লালন করার করা জন্য আহবান জানান। তিনি বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশের অগ্রগতি সাধিত হওয়ায় এবং বর্তমানে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় প্রধানমন্ত্রীর প্রশংসা করেন ও ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া বিজয়নগর উপজেলায় প্রদর্শিত অত্র কলেজের অংশগ্রহণকারী ছাত্রীদের দেশাত্মবোধক গানের যে ডিসপ্লেতে ২য় স্থান লাভ করে সেটি পুণরায় কলেজ হল রুমের মঞ্চে প্রদর্শিত হয়। পাশাপাশি কবিতা আবৃত্তি এবং দেশাত্মবোধক গানের প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের হাতে প্রধান অতিথি আলহাজ্ব কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম পুরস্কার তুলে দেন। অনূষ্ঠানটি উপস্থাপনা করেন বাংলা বিষয়ের সহকারী অধ্যাপক আহামেদুর রহমান বিনকাস ও পদার্থ বিদ্যা বিষয়ের প্রভাষক মুহম্মদ ফেরদৌস মিয়া।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১