শিরোনাম

ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়ায় দোকানিকে জরিমানা

শামীম-উন-বাছির | সোমবার, ১৩ জুলাই ২০২০ | পড়া হয়েছে 172 বার

ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়ায় দোকানিকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ায় ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে “বি-বাড়িয়া কসমেটিকস” নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

পন্যের গায়ে থাকা মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয়ের অভিযোগে সোমবার (১৩ই জুলাই, ২০২০) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের সহকারি পরিচালক মেহেদী হাসান তাকে আট হাজার টাকা জরিমানা করেন।


খোঁজ নিয়ে জানা গেছে, গত ২২ জুন শহরের কোর্ট রোডের “বি-বাড়িয়া কসমেটিকস” দোকান থেকে শিশুখাদ্য ল্যাকটোগ্রো-৩-এর একটি দুধের প্যাকেট কিনেন ক্রেতা শাহাদাত হোসেন। শিশুখাদ্য ল্যাকটোগ্রো-৩-এর প্যাকেটের মূল্য ২ হাজার ৩০০ টাকা লেখা থাকলেও দোকানী তার কাছ থেকে দাম রাখেন ৩ হাজার ৫০০ টাকা।

ক্রেতা শাহাদাত হোসেন দোকান থেকে ল্যাকটোগ্রো ক্রয়ের ক্যাশমেমো নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সোমবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ে অভিযোগ শুনানী হলে অভিযোগ প্রমানিত হয়। পরে “বি-বাড়িয়া কসমেটিকস” এর মালিকপক্ষ লিখিতভাবে নিজেদের দোষ স্বীকার করেন এবং ভবিষ্যতে এরকম হবে না মর্মে অঙ্গীকার করেন।

পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের সহকারি পরিচালক মেহেদী হাসান ওই দোকানিকে ৮ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের সহকারি পরিচালক মেহেদী হাসানের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৪০ ধারায় ওই দোকানিকে ৮ হাজার টাকা জরিমানা করেন। অভিযোগকারী শাহাদাত হোসেনকে জরিমানার ২৫ শতাংশ টাকা প্রণোদনা হিসেবে প্রদান করা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১