শিরোনাম

হাইকোর্টের আদেশে

ভোটে ফিরলেন হিরো আলম

বিশেষ প্রতিনিধি : | সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 166 বার

ভোটে ফিরলেন হিরো আলম

বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আলেচিত আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশনের দেয়া সিদ্ধান্ত স্থগিত করেছে হাইকোর্ট। ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে হিরো আলমের আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী মো. কাওসার আলী।

আজ ১০ ডিসেম্বর সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর আগে গতকাল রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন তার আইনজীবী।


কাওসার আলী জানান, নির্বাচন কমিশনে হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বাতিল করেছেন হাইকোর্ট বেঞ্চ। ফলে নির্বাচনে অংশ নিতে তার কোনো বাধা নেই।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান।

গত ২ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে বগুড়া জেলা রিটার্নিং অফিসার ফয়েজ আহাম্মদ তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

উল্লেখ্য, কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন নিলে তাকে তার নির্বাচনী এলাকার মোট ভোটারের ১ শতাংশের সমর্থন সম্বলিত সাক্ষর জমা দিতে হয়। হিরো আলম ৩ হাজার ৫০০ ভোটারের স্বাক্ষরসহ তালিকা জমা দিয়েছিলেন।

কিন্তু সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার অভিযোগ, এর মধ্যে থেকে ১০ জনকে যাচাইয়ের সময় তিনজন ভোটারের তালিকা ভুয়া পাওয়া যায়। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

হিরো আলম প্রথমে জাতীয় পার্টি থেকে মনোনয়নের ফরম সংগ্রহ করেন। পরে দলটির মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ০৬ ডিসেম্বর বৃহস্পতিবার নির্বাচন ভবনের ১১ তলায় নির্বাচন কমিশনে হিরো আলমের আপিলের শুনানি হয়। সেখানেও বাদ পড়ে তার মনোনয়ন।

পরে উচ্চ আদালতে যান তিনি। হাইকোর্টের আদেশে ভোটে ফিরলেন আশরাফুল আলম হিরো আলম।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১