শিরোনাম

ভেজাল বিরোধী অভিযান

সরাইল প্রতিনিধি : | রবিবার, ২৮ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 535 বার

ভেজাল বিরোধী অভিযান

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার অরুয়াইল বাজারে আজ রোববার (২৮.০১.২০১৮) দুপুরে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেন উপজেলা সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক গৌরপদ সাহা।

এ সময় তিনি বিভিন্ন খাদ্যের দোকান, মুদি দোকান এবং ষ্টেশনারী দোকানে ভেজাল বিরোধী অভিযান চালান। পরে তিনি দুধ বাজারে অভিযান চালিয়ে দুধে ভেজাল দেয়ার দরুন প্রায় ২০ লিটার দুধ ধ্বংস করায় বিক্রেতাকে দিয়ে। পুণরায় যেন এই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেই বিষয়ে সকল দুধ বিক্রেতাকে সতর্ক করেন।


একটি ষ্টেশনারী দোকানে অভিযান চালানোর সময় খাদ্য নিরাপত্তা আইনে নিষিদ্ধ ‘বেবী ওয়ান’ নামে কয়েকটি দুধের কৌটা পাওয়া যায় সাথে সাথেই কৌটাগুলো ধ্বংস করা হয়। সরকার কর্তৃক নিষিদ্ধ করা শিশু খাদ্য যেন কোন দোকানে না রাখেন এ বিষয়ে সতর্ক সকলকে করেন।

পরে মুদি দোকানে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ সেমাই, সফট ড্রিংকস ধ্বংস করে নদীতে ফেলে দেয়া হয়। পরে তিনি সকল দোকানীদের উদ্দেশ্য করে বলেন, কোনভাবেই যেন দোকানে রং মেশানো ড্রিংকস এবং বি এস টি আই অনুমোদন ছাড়া কোন পণ্য বা শিশু খাদ্য যেন দোকানে না রাখেন এই বিষয়ে সতর্ক করেন সকলকে। তিনি আরো বলেন, আমি কোন রকম জরিমানা করলাম না পরে যদি একই ঘটনার পুণরাবৃত্তি ঘটে তাহলে নিরাপদ খাদ্য আইনে মামলা করা হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১