শিরোনাম

ব্রাহ্মণবাড়ীয়া রেল ষ্টেশনে টিকেট কালোবাজারি বিরুদ্ধে পুলিশের বিশেষ অভিযান

শামীম উন বাছির | রবিবার, ২৪ জুলাই ২০১৬ | পড়া হয়েছে 215 বার

ব্রাহ্মণবাড়ীয়া রেল ষ্টেশনে টিকেট কালোবাজারি বিরুদ্ধে পুলিশের বিশেষ অভিযান

ব্রাহ্মণবাড়ীয়া রেলওয় টিকেট কালোবাজারি যেন খাতা পএে বৈধ করে করে ফেলেছে কিছু অসাধু রেলওয়ের কর্মচারী।  কর্মচারি দের সহযোগিতায় অনেকটা খোলামেলা ভাবেই দীর্ঘদিন ধরে টিকেট কালোবাজারী কয়েকটি সিন্ডিগেট বেশ দাপটের সাথে ষ্টেশন এলাকায় প্রকার্শে টিকেট বিক্রি করছেন।

বিভিন্ন সময়ে টিকেট কালোবাজারি দের বিরুদ্ধে আইন শৃংখলা বাহিনী অভিযান  হয়েছে। গ্রেফতার ও করা হয়েছে বিভিন্ন টিকেট কালোবাজারিকে। কিন্তুু আদালত থেকে আইনের ফাক ঝোকরে বেড়িয়ে এসে  তারা আবার তাদের পুরানো পেশায় ফিরে আসে। কেননা ৬০ টাকার টিকেট বিক্রি করা হয় ১৫০ টাকায় আর ১৩৫ টাকার টিকেট বিক্রি করা হয় ২৫০/৩০০ টাকায়। অত্যন্ত লাভ জনক ব্যবসা হওয়ায় তারা আবার সে পুরানো পেশায় ফিরছে খুব সহজেই।
কথা হয় রেলষ্টেশনের এলাকায় পান দোকানির সাথে, সে বলেন রেলওয়ে অসাধু কর্মচারী দের সহযোগিতায় ব্রাহ্মণবাড়ীয়া রেলষ্টেশনে টিকেট কালোবাজারি খুব সহজেই টিকেট কাউন্টার থেকে সমস্ত ট্রেনের শত শত টিকেট পাচ্ছে। আর এই কাজের সহযোগিতা করা জন্য টিকেট কালোবাজারি কাছ তারা পাচ্ছেন সরকারি নির্ধারন কৃত দামের চেয়ে প্রতি টিকেটে ১৫/২০ টাকা বেশী। প্রতিদিন গড়ে ৫০০/৭০০ টিকেট কালোবাজারি কাছে চলে যাচ্ছে এই অসাধু পন্তায়। সে সুযোগে ব্রাহ্মণবাড়ীয়া রেলওয়ে অসাধু কর্মচারীরা হাতিয়ে নিচ্ছে প্রতিদিন গড়ে হাজার হাজার টাকা। আর টিকেট কালোবাজারি অসাধু পন্তায় সাধারন মানুষ কে বেকায়দায় ফেলে আদায় করে নিচ্ছে টিকেট দামের চেয়ে তিনগুন অর্থ।


এ ব্যাপারে রেলষ্টেশন এলাকায় থাকা দার্য়িত্ব রত অবস্হায় কথা হয় ব্রাহ্মণবাড়ীয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মাঈনুর রহমানের  জানান, আমি গতকাল বিশেষ অভিযান চালিয়ে ব্রাহ্মণবাড়ীয়া রেলষ্টেশনের টিকেট কালোবাজারী সম্রাট হেলু ও তার সহযোগি কে গ্রেফতার করতে সহ্মম হয়েছি। আমাদের এই অভিযান প্রতিদিন অব্যাহত থাকবে যতহ্মণ না ব্রাহ্মণবাড়ীয়া রেলষ্টেশন টিকেট কালোবাজারি মুক্ত না হবে। এসব টিকেট বালোবাজারি আবার বেশী ভাগই মাদক সেবী। তারা রেলষ্টেশন এলাকাকে আস্তে আস্তে মাদকের আস্তানা ও গড়ে তুলছে। তাতে করে ষ্টেশন এলাকায় চুরি, ছিনতাই বেড়েই চলেছে। তাই যে ভাবেই হোক ব্রাহ্মণবাড়ীয়া রেলষ্টশনকে  টিকেট কালোবাজারি মুক্ত করতে হবে। মাদক সেবী যাদে রেলষ্টেশন এলাকায় আসতে না পারে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদহ্মেপ নিতে হবে। আমি আপনাদের ও সকলের সহযোগিতা কামনা করছি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০