শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

| বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 152 বার

ব্রাহ্মণবাড়িয়া সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’ প্রতিযোগিতার ব্রাহ্মণবাড়িয়া জেলার বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে। সুইমিং ফেডারেশনের আয়োজনে নৌবাহিনীর সহযোগিতায় ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় গত মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের বোডিং মাঠ পুকুরে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  সাঁতার প্রতিযোগিতার উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্রশাসক সৈয়দ একেএম এমদাদুল বারী। অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট সামসুল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন নৌবাহিনীর কমান্ডার এস এম মাহমুদুর রহমান (সি) পিএসসি, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসেস ফরিদা নাজমীন। প্রতিযোগিতায় ৪টি গ্ররুপে জেলার বিভিন্ন স্কুলের ৩শত ৫ জন সাঁতারু অংশ নেয়। এর মধ্যে ২৮০ জন ছেলে ও ২৫ মেয়ে। এদের মধ্যে থেকে ৩১জন ছেলে ও ৭ জন মেয়েসহ ৩৮জনকে ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে পরবর্তী রাউন্ডে অংশ নেয়ার জন্য ইয়েস কার্ড দেওয়া হয়েছে। এর মধ্য থেকে সেরা ১০ জনকে মেডেল, সার্টিফিকেট ও নগদ অর্থ প্রদান কারা হয়েছে।
এই উপলক্ষ্যে বিকেলে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধূরী মন্টুর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আসাদুসজ্জামান খান। এতে বিশেষ অতিথি ছিলেন নৌবাহিনীর কমান্ডার এস এম মাহমুদুর রহমান (সি) পিএসসি, লেঃ কমান্ডার এম নাঈমুল হক (এস) বিএন, লেঃ কমান্ডার এম নাহিদ হাসান(এক্স) বিএন,  জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুক্তি খান প্রমূখ। এসময় সুইমিং ফেডারেশন, নৌবাহীনি ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এই প্রতিযোগিতার মাধ্যমে দেশের ৬৪ জেলা থেকে ১হাজার জন প্রতিভা সম্পন্ন সাঁতারুকে ঢাকায় নেওয়া হবে। প্রতিযোগিতার দ্বিতীয় পর্বে ১হাজার জনের মধ্যে ১৬০ জনকে নির্বাচিত করে বিদেশী প্রশিক্ষকের মাধ্যমে ৩ মাসব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ শেষে চ’ড়ান্ত প্রতিযোগিতায় ১৬০ জনের মধ্য থেকে ৬০ জন সেরা সাঁতারু নির্বাচন করা হবে। সেরা ৬০ জন সাঁতারু বাংলাদেশ সুইমিং ফেডারেশনে যোগ দিবেন এবং তামেরকে বিশ্ব মানের সাঁতারু হিসেবে গড়ে তোলার লক্ষে দীর্ঘ মেয়াদি প্রশিক্ষণ দেয়া হবে। এছাড়া তাদের লেখাপড়ার ব্যবস্থসহ যাবতীয় ব্যয়ভাল সুইমিং ফেডারেশনের পক্ষ থেকে বহন করা হবে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০