শিরোনাম

চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : | রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ | পড়া হয়েছে 169 বার

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস

কর্মক্ষেত্রে একের পর এক সফলতা অর্জন করছেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস। সর্বশেষ শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদান রাখার জন্য চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে “জাতীয় শিক্ষা পদক-২০১৭-এর জন্য নির্বাচিত হয়েছেন তিনি। গত ১৩ সেপ্টেম্বর ২০১৭, ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ শামছুল হক বিষয়টি নিশ্চিত করেন। গত ১২ সেপ্টেম্বর সকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে বিষয়টি সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌসকে নিশ্চিত করা হয়।

এর আগে গত ২৯ আগষ্ট সকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে চট্টগ্রাম বিভাগের ১১ জেলার ১১জন শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসারদের মধ্যে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
এছাড়াও সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস গত ২৩ জুলাই জনপ্রশাসন পদক-২০১৭, গত ২০১৬ সালের ৭ ডিসেম্বর উদ্ভাবনী উৎসাহীকরণ সম্মাননা-২০১৬সহ বিভিন্ন পদক লাভ করেন।


সদর উপজেলা শিক্ষা অফিসার আবদুস সামাদ আকন্দ জানান, জান্নাতুল ফেরদৌস সদর উপজেলার নির্বাহী অফিসার হিসেবে যোগদানের পর থেকেই প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে কাজ শুরু করেন। তিনি পর্যায়ক্রমে সদর উপজেলার ১৩০টি প্রাথমিক বিদ্যালয়ের সবকটিতেই মিড ডে মিল চালু করেন, সবকটি বিদ্যালয়ে সঠিক মাপের ও সঠিক রঙের জাতীয় পতাকা প্রদান, ঝড়েপড়ারোধে মা সমাবেশ, অভিভাবক সমাবেশ, একযোগে সকল বিদ্যালয়ে বৃক্ষরোপন, শিক্ষার মান বৃদ্ধিতে বিদ্যালয়গুলোর পরিচালনা পর্ষদের সাথে সভা করা, শিক্ষা উপকরণ ও স্বাস্থ্য কার্ড বিতরণসহ শিক্ষার বিস্তারে বিভিন্ন উদ্যোগ গ্রহন করেন। এছাড়াও তিনি শিক্ষার মান উন্নয়নে স্থানীয় দৈনিকগুলোতে নিয়মিত শিক্ষা সংক্রান্ত ফিচার লিখেন। এসব কাজের জন্যই তিনি চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে “জাতীয় শিক্ষা পদক-২০১৭-এর জন্য নির্বাচিত হয়েছেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, হিজরা জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষে বিভিন্ন প্রশিক্ষন এবং আয়ের স্থায়ী ব্যবস্থাকরনের জন্য উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস গত ২৩ জুলাই জনপ্রশাসন পদক-২০১৭ লাভ করেন। এছাড়াও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলাকে শ্রেয়তর উপজেলা হিসেবে তিনি গত ২০১৬ সালের ৭ ডিসেম্বর উদ্ভাবনী উৎসাহীকরণ সম্মাননা-২০১৬ লাভ করেন। গত ১৮ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলায় শ্রেষ্ঠ পোর্টালের জন্য সদর উপজেলা ওয়েব পোর্টাল জেলার শ্রেষ্ঠ কৃতিত্ব প্রদর্শনের জন্য স্বীকৃত স্বরূপ সনদপত্র ও একই মেলায় উপজেলা ইনোভিশন টিম ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা শ্রেষ্ঠ উপজেলা টিম হিসেবে স্বীকৃতি স্বরূপ সনদপত্র লাভ করেন।

জান্নাতুল ফেরদৌস ২০১৬ সালের ৩ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। এর আগে তিনি রাঙ্গামাটি পার্বত্য জেলা প্রশাসকের কার্যালয়ে সিনিয়র সহকারি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২৭তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন কর্মকর্তা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস বলেন, চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে “জাতীয় শিক্ষা পদক-২০১৭ এর জন্য নির্বাচিত হওয়ায় তিনি খুবই আনন্দিত। তিনি বলেন, নিজের দায়িত্ববোধ থেকেই শিক্ষার জন্য তিনি কাজ করছেন। সরকারি দায়িত্ব পালনে তিনি সকল মহলের সহযোগীতা কামনা করেছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০