শিরোনাম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের মহাজোট প্রার্থী মোকতাদির এম.পি’র প্রচারণায় স্ত্রী প্রফেসর ফাহিমা খাতুন

| বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 372 বার

ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের মহাজোট প্রার্থী মোকতাদির এম.পি’র প্রচারণায় স্ত্রী  প্রফেসর ফাহিমা খাতুন

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনেই জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারণা। প্রতীক বরাদ্দের পর আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা নেমেছেন প্রচারণায়। চলছে প্রার্থীদের গণসংযোগ, মিছিল, মাইকিং, শোডাউনসহ ভোটারদের কাছে নিজেকে তুলে ধরা।

ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনে আওয়ামীলীগ তথা মহাজোট মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পির ভোটের প্রচারণায় জোরে শোরে নির্বাচনী মাঠে নেমেছেন তাঁর সহধর্মীনি প্রফেসর ফাহিমা খাতুন। মহাজোট প্রার্থী মোকতাদির চৌধুরী এমপি বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক একান্ত সচিব ছিলেন।


একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর প্রফেসর ফাহিমা খাতুন কৌশলী প্রচারণায় অংশ নিলেও এখন সরাসরি নৌকা প্রতীকে ভোট চাচ্ছেন।

প্রফেসর ফাহিমা খাতুন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশির) সাবেক মহা পরিচালক। তাঁর স্বামী মোকতাদির চৌধুরী ব্রাহ্মণবাড়িয়া সদর আসনে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন।

নির্বাচনী প্রচার-প্রচারনায় প্রফেসর ফাহিমা খাতুন আওয়ামীলীগ সরকারের আমলে ব্রাহ্মণবাড়িয়া সদর আসনে স্বামীর বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডকে প্রাধান্য দিয়ে তিনি ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন। বিশেষ করে তিনি নারী ভোটারদের কাছে টানার চেষ্টা করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, তফসিল ঘোষণার পর ফাহিমা খাতুন কৌশলী প্রচারণায় অংশ নেন। তিনি নারী ও তরুণের ক্ষমতায়ন শীর্ষক সমাবেশে অংশ নিয়ে স্বামীর পক্ষে প্রচারণায় নামেন। কথা বলেন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে। ভোটের প্রচারণার লক্ষ্যেই বিভিন্ন সংগঠনের মাধ্যমে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তবে আনুষ্ঠানিক প্রচারণা শুরু হওয়ার পর থেকে ফাহিমা খাতুন সরাসরি নৌকা মার্কায় ভোট চাইছেন। ছুটে যাচ্ছে ভোটারদের দ্বারে দ্বারে। তিনি সদর ও বিজয়নগর এলাকার গ্রামাঞ্চলে একের পর এর মহিলা সমাবেশে যোগ দিয়ে মহিলা ভোটারদের কাছে টানার চেষ্টা করছেন। ওই সব সভায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে নারীর উন্নয়নের সরকারের বিভিন্ন কর্মকান্ড, ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ও আইনশৃংখলা পরিস্থিতির উন্নয়নের কথা বলে নারী ভোটারদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন তিনি। তিনি সভা-সমাবেশে অংশগ্রহনের পাশাপাশি তিনি গণসংযোগেও অংশ নিচ্ছেন। ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিসেস নায়ার কবির, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাতসহ মহিলা নেত্রীরা প্রচার-প্রচারণা ও মহিলা সমাবেশে প্রফেসর ফাহিমা খাতুনের সাথে অংশ নিচ্ছেন। প্রচারণার শেষ দিন পর্যন্ত প্রফেসর ফাহিমা খাতুনের কর্মসূচি রয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে প্রফেসর ফাহিমা খাতুনের অব্যাহত প্রচার-প্রচারণার কারনে নির্বাচনী এলাকায় মহিলাদের মধ্যে মধ্যে আশার সঞ্চার হচ্ছে। প্রতিটি মহিলা সমাবেশেই বিপুল সংখ্যক মহিলা অংশ নিচ্ছেন।
এ ব্যাপারে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত বলেন, ‘ভাবীকে (ফাহিমা খাতুন) নিয়ে আমরা মহিলা সমাবেশ বেশি করছি। তার বক্তব্য নারীদেরকে খুবই মুগ্ধ করে। এছাড়া তার নিজেরও একটা গ্রহনযোগ্যতা রয়েছে এলাকায়। নারীরা তাকে পেয়ে খুব খুশি হন। এম.পি’র স্ত্রী ছুটে আসাকে তারা ইতিবাচক হিসেবেই দেখছেন। তিনি বলেন, নির্বাচনে অবশ্যই আমরা এর একটা সুফল পাবো।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১