শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া রেলের গাছ কাটার ঘটনায় মামলা

নিউজ ডেস্ক | বুধবার, ২০ জুলাই ২০১৬ | পড়া হয়েছে 592 বার

ব্রাহ্মণবাড়িয়া রেলের গাছ কাটার ঘটনায় মামলা

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার আজমপুর রেলস্টেশনের কাছে অনুমতি না নিয়ে শত বছরের পুরনো গাছ কাটার অভিযোগে মামলা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

গত সোমবার ১৮ জুলাই দিনগত মধ্যরাতে  আখাউড়া রেলওয়ে জংশনের উর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পূর্ত) মো. আল এমরান বকাউল বাদী হয়ে আখাউড়া রেলওয়ে থানায় মামলা দায়ের করেন। তবে, মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।
মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে আখাউড়া রেলওয়ে জংশনের সহকারী প্রকৌশলী আহসান হাবিব বলেন, একই বিষয়ে আখাউড়া থানায়ও এজাহার দায়ের করা হবে।
মামলা দায়েরের পর আখাউড়া রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) আলী আকবর মঙ্গলবার বিকেলে তদন্তের জন্য আজমপুর রেলস্টেশন এলাকায় যান।
যোগাযোগ করা হলে এসআই আলী আকবর জানান, অনুমতি ছাড়া শতবর্ষী গাছ কাটার ও চুরির অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে।
সরেজমিন পরিদর্শন শেষে তিনি জানান, রেলওয়ের কিলোমিটার পোস্ট ধরে তিনি খোঁজ নিয়েছেন। ২০৩/৪ এবং ২০৪/৫ কিলোমিটার পোস্ট এলাকা তিনি ঘুরে দেখেছেন। এর মধ্যে আজমপুর স্টেশনের কাছে পুকুর পাড়ে একটি কাঁঠাল গাছ কাটা অবস্থায় পড়ে থাকতে দেখেন।
গত রোববার ও সোমবার আজমপুর রেলস্টেশনের কাছে নির্মিত মসজিদের ঋণ পরিশোধের কথা বলে রেলওয়ের শতবর্ষী কিছু কাঁঠাল ও কড়ই গাছ কেটে ফেলার অভিযোগ উঠে আখাউড়া উত্তর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হান্নান স্বপনের বিরুদ্ধে।
এ ঘটনার ‘মসজিদের ঋণ পরিশোধে রেলওয়ের গাছ সাবাড়!’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে টনক নড়ে রেল কর্তৃপক্ষের। এরপর আইনগত ব্যবস্থা নেওয়ার উদ্যাগ নেন তারা।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০