শিরোনাম

জেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায়

ব্রাহ্মণবাড়িয়ায় মহান বিজয় দিবস উদযাপিত

স্টাফ রিপোর্টার : | রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 149 বার

১৬ ডিসেম্বর শনিবার ভোর ৬ টায় শহরের ফারুকী পার্কে (অবকাশ) অবস্থিত শহীদদের সম্মানে স্থাপিত স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি।

পরে যথাক্রমে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত এডিশনাল ডিআইজি) মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন, জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিসেস নায়ার কবির, তাজ মোহাম্মদ ইয়াছিন, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা বিএনপির সভাপতি সাবেক পৌর মেয়র হাফিজুর রহমান মোল্লা কচি, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা জাতীয় পার্টি, জাসদ, জেপি, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলাম, সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রহমান, সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, উজ্জ্বল চক্রবর্তী, পারভেজ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডঃ শাহিনুর ইসলাম, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস, সিনিয়র সহ-সভাপতি ইকতিয়ার উদ্দিন স্বপন, জেলা ছাত্রলীগ, শহর ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ, জেলা যুবদল, ছাত্রদল, জেলা বিএমএ নেতৃবৃন্দ, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের পক্ষে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ আবু সাঈদ, ডেন্টাল সার্জন’স এসোসিয়েশন অফ ব্রাহ্মণবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের শিক্ষকবৃন্দ, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ ব্রাহ্মণবাড়িয়া’র অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, ব্রাহ্মণবাড়িয়া থিয়েটার, শিল্পকলা একাডেমী, ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক পাসপোর্ট, সদর দলিল লেখক সমিতিসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের আপামর জনগণ।

ফুলেল শ্রদ্ধাঞ্জলি প্রদানের মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে জেলা পুলিশের একটি চৌকসদল কুচকাওয়াজ ও সালাম প্রদর্শন করেন।


এসময় উপস্থিত ছিলেন র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবির। পরে স্থানীয় নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় পুলিশ, বিজিবি, আনসার, স্কাউট ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয়ে কুচকাওয়াজ ও প্যারেড বিভিন্ন আঙ্গিকে দর্শকদের সামনে উপস্থাপন ও প্যারেডকে উপভোগ্য করতে সার্বিক সাজসজ্জায় নতুন মাত্রা আনয়ন করা হয়।

বিজয় দিবস কুচকাওয়াজ উপলক্ষে নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে প্যারেড গ্রাউন্ডে আসার পথে সড়কগুলোতে মহান স্বাধীনতা যুদ্ধ ও বিজয় দিবসের চেতনা সম্বলিত উল্লেখযোগ্য সংখ্যক ব্যানার ও বিলবোর্ড স্থাপন করা হয়।

পরে মহান স্বাধীনতা ও বিজয় দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। জেলা বিজয় দিবস উদযাপন কমিটি আয়োজিত সুবিধা বঞ্চিত শিশুদের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৭ আয়োজন করা হয়। ক্রীড়া এবং সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০