শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি জেলা ইউনিটের মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তি : | রবিবার, ২২ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 67 বার

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি জেলা ইউনিটের মতবিনিময়

আগামী ১৬ নভেম্বর ২০১৭ তারিখের মধ্যে জাতীয়করণের লক্ষ্যে ঘোষিত বেসরকারি কলেজের শিক্ষকদের জন্য প্রধানমন্ত্রীর অনুশাসন নন-ক্যাডার ও জাতীয় শিক্ষানীতি ২০১০ এ বর্ণিত নির্দেশনা অন্তর্ভুক্ত করে বিধিমালা জারির দাবিতে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি ব্রাহ্মণবাড়িয়া জেলা ইউনিট। রোববার (২২.১০.২০১৭) সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর আব্দুর রাজ্জাক মীরের সভাপতিত্বে মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি ব্রাহ্মণবাড়িয়া জেলা ইউনিটের সাধারণ সম্পাদক ও সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ এ.এস.এম শফিকুল্লাহ। লিখিত বক্তব্যে উদ্ভুত পরিস্থিতিতে জাতীয়করণকৃত কলেজের শিক্ষকদের শিক্ষা ক্যাডারে অবৈধ ক্যাডারভুক্তি রোধে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির বিভিন্ন দাবি বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন।

দাবি সমূহ : জাতীয় শিক্ষানীতি ২০১০ এর আলোকে জাতীয়করণকৃত কলেজের শিক্ষকবৃন্দকে নন-ক্যাডার করে তাঁদের চাকরি প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী স্ব স্ব কলেজে সুনির্দিষ্ট করে আগামী ১৬ নভেম্বর ২০১৭ এর মধ্যে স্বতন্ত্র বিধিমালা জারি করতে হবে, জাতীয়করণের আদেশ জারির পূর্বেই বিধিমালা প্রণয়ন করতে হবে, সরকারি কর্মকমিশন কর্তৃক গৃহীত প্রতিযোগিতামূলক বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগের জন্য সুপারিশ ব্যতীত অন্য কোন পথে (যেমন: বিভিন্ন প্রকল্প, ১০%, প্রদর্শক বা অন্য কোন প্রক্রিয়ায়) কোন ব্যক্তিকে ক্যাডারভুক্ত করা যাবে না, সম্প্রতি সরকারিকরণ করা ১২টি মডেল কলেজের শিক্ষকদেরও অনুরূপ বিধিমালার আওতায় আনতে হবে।


এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সহযোগি অধ্যাপক আব্দুল ওয়াহেদ, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি ব্রাহ্মণবাড়িয়া জেলা ইউনিটের শিক্ষক পরিষদ সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সহযোগি অধ্যাপক এ জেড এম আরিফ হোসেন, কেন্দ্রীয় বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কেন্দ্রীয় কমিটির সহ সেমিনার বিষয়ক সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সহকারি অধ্যাপক মোহাম্মদ হামজা মাহমুদ, ড. মোহাম্মদ শাহ আলম, বিভূতি ভূষণ দেবনাথ, প্রফেস মির্জা আব্দুল মজিদ, প্রফেসর আব্দুল্লাহ আল মামুন, সহযোগি অধ্যাপক মোঃ দেলোয়ার হোসেন, মোঃ মিজানুর রহমান, সহকারি অধ্যাপক মোঃ তারিকুল ইসলাম, সহযোগি অধ্যাপক খালেদ হোসেন প্রমুখ।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীসহ জাতীয় স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১