শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনষ্টিটিউট অচল : সিভিল সার্জনের নিকট নিরাপত্তার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার : | সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 297 বার

ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনষ্টিটিউট অচল : সিভিল সার্জনের নিকট নিরাপত্তার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা

ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনষ্টিটিউটের শিক্ষার্থীরা আতঙ্কে রয়েছে। আবারো সন্ত্রাসী হামলার শিকার হতে পারে এই আশঙ্কার কথা জানিয়ে তারা সিভিল সার্জনের কাছে নিরাপত্তা চেয়েছে। অভিযোগ রয়েছে, শনিবার জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের এক নেতার অনুসারীরা বহিরাগতদের নিয়ে ইনষ্টিটিউটের ছাত্রী হোষ্টেলে ঢুকে হামলা করে। এসময় ১০ শিক্ষার্থী আহত হয়। তাদের মধ্যে দ্বিতীয় বর্ষের ছাত্রী তৌফিকা আফরিনকে আশঙ্কাজনক অবস্থায় জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (১৮.০২.২০১৮) দুপুরে ইনষ্টিটিউটের ৬০/৭০জন ছাত্রী সিভিল সার্জনের কাছে একটি লিখিত অভিযোগ করেন। এতে তারা শনিবারের ঘটনা তুলে ধরে বহিরাগত সন্ত্রাসীরা তাদের ওপর আবারো হামলা করতে পারে এই ভয়ে তারা আতঙ্কে রয়েছেন বলে জানান। তাদের অভিযোগে বলা হয়, শনিবার সকাল ১১ টার দিকে তাদের নতুন প্রিন্সিপাল সালাউদ্দিন মাতবর যোগ দিতে আসেন। তাকে বরণ করতে গেলে ইনষ্টিটিউটের শিক্ষক, জেলা সদর হাসপাতালের কর্মচারীরা বহিরাগতদের নিয়ে ছাত্রী হোষ্টেলে ঢুকে শিক্ষার্থীদের মারধোর করে। এদিকে এই ঘটনার পর ইনষ্টিটিউটে অচলাবস্থার সৃষ্টি হয়েছে।


অভিযোগ রয়েছে, স্বাধীনতা চিকিৎসক পরিষদের ওই নেতা ও ডাক্তার হারুনের ঘনিষ্ঠ লোক হিসেবে নার্সিং ইনষ্টিটিউট ও জেলা সদর হাসপাতালে কর্তৃত্ব করছে নার্সিং ইনষ্টিটিউটের ভারপ্রাপ্ত ইন্সট্রাকটর ফেরদৌসি বেগম। ফেরদৌসির বিরুদ্ধে নানা অভিযোগ থাকার পরও তাকে পূর্ণাঙ্গ দায়িত্ব দেয়ার তদবির করেন এ দু’জন। সেখানে অন্য আরেকজনকে পোষ্টিং দেয়ায় এ ঘটনা ঘটানো হয়। এ বিষয়ে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে বলে জানান হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডাক্তার রানা নূর শামস।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১