শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া দুই পুলিশ প্রত্যাহার

প্রতিনিধি | বুধবার, ২৯ জুন ২০১৬ | পড়া হয়েছে 736 বার

ব্রাহ্মণবাড়িয়া দুই পুলিশ প্রত্যাহার

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ট্রাকচাপায় জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের তিন নেতার মৃত্যুর ঘটনায় খাঁটিহাতা হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আনিসুজ্জামান ও কনস্টেবল আলী আকবরকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার রাতে তাদের প্রত্যাহার করা হলেও মঙ্গলবার বিকেলে বিষয়টি জানা যায়। এছাড়া ঘটনা তদন্তে গাজীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এনামুল কবিরকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


বাকি সদস্যরা হলেন- হাইওয়ে পুলিশের সিলেট অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শৈলেন চাকমা ও শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির হোসেন।

খাঁটিহাতা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলামগীর সিদ্দিক দুই পুলিশ সদস্য প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনা তদন্তে হাইওয়ে পুলিশের গাজীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এনামুল কবিরকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এর আগে সোমবার বেলা সোয়া ১১টার দিকে খাঁটিহাতা হাইওয়ে পুলিশের একটি দল ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বেড়তলা এলাকায় একটি পাথরবোঝাই ট্রাককে থামার সংকেতে দেয়।

ট্রাকটি না থামলে এক পুলিশ সদস্য তার হাতের লাঠি ছুড়ে মারলে লাঠিটি ট্রাকের সামনে থাকা অপর একটি মোটরসাইকেলের চাকায় আটকে যায়। এসময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে পেছন দিক থেকে ওই ট্রাকটি মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিন মোটরসাইকেল আরোহী নিহত হন।

নিহতরা হলেন- জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম (৪৫), সাধারণ সম্পাদক আলী আজম (৪০) ও দফতর সম্পাদক শাহ্জাহান মিয়া (৫০)।

এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতারা ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ করেন। এতে দুই মহাসড়কে কয়েক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

পরে দুর্ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে বিক্ষুব্ধরা অবরোধ তুলে নিলে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০