শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে জরুরী বিভাগে যথাযথ দায়িত্বপালন ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ

ষ্টাফ রিপোর্টার : | শুক্রবার, ২৫ মে ২০১৮ | পড়া হয়েছে 93 বার

ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে জরুরী বিভাগে যথাযথ দায়িত্বপালন ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যকালীন সময়ে চিকিৎসক সহ কর্তব্যরতদের যথাযথ দায়িত্বপালন ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে পত্র দেয়া হয়েছে।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ শওকত হোসেন স্বাক্ষরিত পত্রে জানান হয়েছে, সদর হাসপাতালে আগত রোগী এবং লোকজনের সাথে সংশ্লিষ্টদের সৌজন্যমূলক আচরণ করতে হবে, কর্তব্যকালীন সময়ে অবশ্যই জরুরী রুমে অবস্থান করতে হবে শুধুমাত্র রাত্রিকালীন সময়ে নির্ধারিত ১০৭ নং রুমে বিশ্রামের প্রয়োজনে অবস্থান করা যাবে, কর্তব্যকালীন সময়ে অবশ্যই নির্ধারিত পোষাক (এ্যাপ্রোণ) পরিধান করতে হবে। ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের সাথে দুপুর ১ টার পূর্বে সাক্ষাৎ দেয়া যাবে না। জরুরী বিভাগে সরকারি মোবাইল ফোন সেট সার্বক্ষণিক চালু রাখতে হবে, ১ জনের দায়িত্ব শেষ হলে পরবর্তী জনকে তা হস্তান্তর করতে হবে। জরুরী মেডিকেল অফিসার কর্তব্যকালীন সময়ে জরুরী বিভাগের সার্বিক বিষয় তদারকি করবেন, মেডিকেল সার্টিফিকেট রিপোর্ট এবং পোষ্ট মর্টেম রিপোর্ট দ্রুত সম্পন্ন করে অফিসে জমা দিতে হবে।


উল্লেখ্য, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসাপালের জরুরী বিভাগে চিকিৎসা সেবা নিয়ে গত ২২ মে অনুষ্ঠিত সদর হাসাপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় কয়েকজন সদস্য অসন্তোষ প্রকাশ করেন এবং আগত রোগী এবং লোকজনের সাথে যথাযথ আচরণ না করার অভিযোগ উত্থাপিত হয়। এরই প্রেক্ষিতে সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভার সভাপতি সংসদ সদস্য, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীর নির্দেশক্রমে হাসপাতালের চিকিৎসক সহ কর্তব্যরতদের প্রতি উপরোক্ত পত্র প্রদান করা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১