শিরোনাম

ডিউটি ফাঁকি দিতে

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের বায়োমেট্রিক হাজিরা মেশিন নষ্ট ॥ পরিচ্ছন্নতা কর্মী ফারুক বরখাস্ত

শামীম-উন-বাছির | শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ | পড়া হয়েছে 133 বার

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের বায়োমেট্রিক হাজিরা মেশিন নষ্ট ॥ পরিচ্ছন্নতা কর্মী ফারুক বরখাস্ত

ডিউটি ফাঁকি দিতে ২৫০ শষ্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের বায়োমেট্রিক মেশিনটি (হাজিরা মেশিন) নষ্ট করে দিয়েছেন হাসপাতালের পরিচ্ছন্নতা কর্মী মোঃ ফারুক মিয়া। বায়োমেট্রিক মেশিনের মধ্যে ইনজেকশনের সিরিঞ্জ দিয়ে তিনি পানি ডুকিয়ে তিনি মেশিনটি নষ্ট করে দেন। এ ঘটনার দায়ে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় তার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ (জিডি) দায়ের করা হয়েছে। এ ঘটনায় চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে তোলপাড় চলছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০১৮ সাল থেকে হাসপাতালের কর্মরত চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারীগন বায়োমেট্রিক মেশিনের মাধ্যমে হাজিরা দিয়ে আসছেন। প্রতিদিন (সরকারি ছুটির দিন ব্যতিত) সকাল ৮টার মধ্যে হাসপাতালে কর্মরতরা বায়োমেট্রিক মেশিনে আঙ্গুলের ছাপ দিয়ে হাজিরা দিতে হয়।


স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বা এমআইএস শাখা থেকে বায়োমেট্রিক মেশিনের মাধ্যমে এই হাজিরা মনিটরিং করা হয়। ফলে নির্ধারিত সময়েই হাসপাতালে কর্মরত চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীরা হাজিরা দিতে হয়। ফাঁকি দেয়ার কোন সুযোগ থাকে না।

গত বুধবার ভোর ৬টার দিকে হাসপাতালের পরিচ্ছন্নতা কর্মী ফারুক মিয়া হাসপাতালের প্রশাসনিক ব্লকে থাকা বায়োমেট্রিক মেশিনের মধ্যে ইনজেশনের সিরিঞ্জ দিয়ে পানি ঢুকিয়ে মেশিনটি নষ্ট করে দেন। যা হাসপাতালে থাকা ক্লোজ সার্কিট ক্যামেরায় ধরা পড়ে এবং বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর পর্যন্ত পৌঁছায়।

এ ঘটনার পর পরই ফারুক মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয় এবং এ ঘটনায় সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়।

এ ব্যাপারে ২৫০ শষ্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ শওকত হোসেন বলেন, ঘটনার পরপরই পরিচ্ছন্নতা কর্মী ফারুক মিয়াকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ (জিডি) করা হয়েছে।
তিনি বলেন, যেহেতু হাসপাতালে থাকা ক্লোজ সার্কিট ক্যামেরায় ফারুককে মেশিনটি নষ্ট করতে দেখা গেছে সেহেতু ঘটনা তদন্তের কিছু নেই। তিনি বলেন, আমরা উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বিষয়টি নিয়ে কথা বলেছি। অচিরেই হাসপাতালে নতুন একটি বায়োমেট্রিক মেশিন লাগানো হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১