শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়া মাদ্রাসার ১০৪ তম মহা সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : | শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৭ | পড়া হয়েছে 716 বার

ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়া মাদ্রাসার ১০৪ তম মহা সম্মেলন অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়া মাদ্রাসার ঐতিহাসিক ১০৪ তম মহা সম্মেলনে যোগ দেন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমির আল্লামা শাহ আহম্মদ শফি।
১৭ ফেব্রুয়ারি শুক্রবার তিনি বিকাল তিনটার দিকে হেলিক্যাপ্টার যোগে ব্রাহ্মণবাড়িয়া আসেন। সেখান থেকে সরাসরি সম্মেলনে যোগ দেন। তিনি তার বক্তব্যে  বলেন, সাধারণ মানুষের ঈমান আক্কিদাহ বিশুদ্ধ করার জন্য উলামায়ে কেরামদের সহীহ কোরআন ও হাদিসের শিক্ষা পৌছেঁ দিতে হবে। কুরআন ও হাদিসের ব্যখ্যা দিয়ে উপস্হিত আলেম, ওলামা,মাদ্রাসার ছাএ ও ধর্মপ্রাণ হাজার হাজার মানুষের সামনে  মূল্যবান বয়ান করেন। এর পরে দেশ ও জাতির শান্তি কামনা করে তিনি  মোনাজাত করেন।

এর আগে দুপুরে  বৃহত্তর জুম্মার নামাজ অনুষ্ঠিত হয়েছে। জেলা শহরের সম্মেলনের স্হান  কাজীপাড়াস্থ কেন্দ্রীয় ঈদগাহ্ মাঠে অনুষ্ঠিত নামাজে  হাজার হাজার মুসল্লি অংশ নেন।
নামাজে ইমামতি করেন স্থানীয় জামিয়া ইউনুছিয়া মাদরাসার ছদরে মুহতামিম আল্লামা আশেকে এলাহি ইব্রাহীমি।তখন  অনেকেই মাঠে জায়গা না পেয়ে পার্শ্ববর্তী সড়কে জুম্মারা নামাজ আদায় করেন। পরে নামাজ শেষে মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়। ঐতিহাসিক এ জুম্মার নামাজ আদায় করার জন্য বেলা ১২টা থেকেই জেলা শহর ও  এর আশপাশ বিভিন্ন উপজেলা থেকে মুসল্লিরা এসে হাজির হতে থাকেন। নামাজকে ঘিরে মুসল্লিদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে ঈদগাহ্ মাঠ। বৃহত্তর জুম্মার  নামাজকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছিল পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। ঈদগাহ্ মাঠ এবং এর আশপাশ এলাকায় পোশাকধারী ও সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০