শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া জাতীয় যুব দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : | বুধবার, ০২ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 425 বার

ব্রাহ্মণবাড়িয়া জাতীয় যুব দিবস পালিত

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, যুবকরাই দেশের সম্পদ, দেশের ভবিষ্যৎ। যুবকরা নিজেরাই আত্মকর্মসংস্থানের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারে। তিনি গত মঙ্গলবার সকালে জাতীয় যুব দিবস ২০১৬ উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে সভায় মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, যুব সমাজকে স্বনির্ভরশীল করতে বর্তমান সরকার বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থাগ্রহণসহ ব্যাপক কর্মসূচী বাস্তবায়ন করছে। যুবকরা দেশের প্রাণ উজার করে কাজ করছে। যুবকদের মধ্যে দেশপ্রেম থাকতে হবে। ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে যুবকদের ভূমিকা অনস্বীকার্য। তিনি আরো বলেন, সন্ত্রাস, মাদক, থেকে যুব সমাজকে দূরে থাকতে হবে। বাংলাদেশ যখন সুখী সমৃদ্ধ দেশ গড়ার পথে, তখনই একটি মহল পাগল উম্মাদের মতো বাংলাদেশকে ধ্বংস করার চেষ্টা করছে। তিনি এসব মহলের প্রতারণা থেকে যুব সমাজকে দূরে থাকার আহবান জানান।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি নায়ার কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ বশিরুল হক ভূঞা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আবদুর রশিদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী পরিচালক এস এম শাহীন।
অনুষ্ঠানের শুরুতে একটি বর্ণাঢ্য র‌্যালী ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় লোকনাথ দিঘীর ময়দান থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভাশেষে সদর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে ৩ লাখ ৭৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০