শিরোনাম

পৌরসভার নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়ায় ৬ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র দাখিল \ আওয়ামীলীগে আছে বিদ্রোহী

ডেস্ক ২৪ | সোমবার, ২২ ফেব্রুয়ারি ২০১৬ | পড়া হয়েছে 289 বার

ব্রাহ্মণবাড়িয়ায়  ৬ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র দাখিল \ আওয়ামীলীগে আছে বিদ্রোহী

পৌরসভার নির্বাচন

আগামী ২০ মার্চ ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে সোমবার বিপুল উৎসাহ উদ্দীপনা আর অনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে  আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৬জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগের একজন বিদ্রোহী প্রার্থী রয়েছেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও পৌর নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মোঃ বশিরুল হক ভূইয়ার কাছে মেয়র প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন।
মেয়র প্রার্থীরা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিসেস নায়ার কবির, বিএনপি মনোনীত প্রার্থী, সাবেক পৌর মেয়র ও জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও যুবলীগ নেতা গোলাম মোস্তফা রাফি, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোঃ আনিছ খান, ইসলামী ঐক্যজোটে মনোনীত প্রার্থী মোঃ ইউসুফ ভ‚ইয়া এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মোঃ সিরাজুল ইসলাম।
এছাড়া পৌরসভার ১২টি সাধারণ ওয়ার্ডে ৭২জন কাউন্সিলার এবং ৪টি সংরক্ষিত মহিলা আসনে ১৪জন মহিলা কাউন্সিলার প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
গত সোমবার সকাল সাড়ে ১০টার দিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিসেস নায়ার কবির দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে গিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মোঃ বশিরুল হক ভূইয়ার কাছে তার মনোনয়নপত্র জমা দেন।
মনোনয়নপত্র জমাদান শেষে মিসেস নায়ার কবির সাংবাদিকদের বলেন, আমি যদি পৌরসভার মেয়র নির্বাচিত হতে পারি তাহলে দলমত নির্বিশেষে সবাইকে সাথে নিয়ে একটি আধুনিক পৌরসভা গঠন করবো। এজন্য তিনি সকলের কাছে দোয়া ও সহযোগীতা কামনা করেন।
দুপুর সোয়া ১২টার দিকে দলীয় নেতা-কর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি।
মনোনয়নপত্র জমাদান শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, নির্বাচনে যদি লেভেল প্লেয়িং ফিল্ড থাকে এবং ভোটাররা যদি স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোটধিকার প্রয়োগ করতে পারেন তাহলে তিনি বিপুল ভোটে বিজয়ী হবেন।
এছাড়া অন্যান্য মেয়র, কাউন্সিলার ও মহিলা কাউন্সিলার প্রার্থীরা বিভিন্ন সময়ে তাদের মনোনয়নপত্র জমা দেন।
এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোঃ বশিরুল হক ভূইয়া সাংবাদিকদের জানান, মেয়র পদে ৬জন, সাধারণ কাউন্সিলর পদে ৭২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০