শিরোনাম

পৌরসভার নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়ায় ৬ মেয়র প্রার্থীসহ ৮৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | মঙ্গলবার, ০২ ফেব্রুয়ারি ২০২১ | পড়া হয়েছে 182 বার

ব্রাহ্মণবাড়িয়ায় ৬ মেয়র প্রার্থীসহ ৮৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

পঞ্চমধাপে আগামী ২৮ ফেব্র“য়ারি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন মঙ্গলবার ২রা ফেব্রুয়ারি, ২০২১ আওয়ামীলীগ, বিএনপি, ওয়ার্কার্সপার্টিসহ বিভিন্ন দলের ৬জন মেয়র প্রার্থীসহ পৌরসভার ১২টি সাধারণ ওয়ার্ড ও ৪টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে মোট ৮৪জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে মেয়র পদে ০৬জন, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৬৩জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৫জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।


মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মঙ্গলবার সকাল ১০টার পর থেকেই ঢাক-ঢোল বাজিয়ে, শহরের মোটর সাইকেল র‌্যালি করে পৌর এলাকার কাউতলীতে অবস্থিত জেলা নির্বাচন অফিসে গিয়ে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচনে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ জিল্লুর রহমানের কাছে গিয়ে তাদের মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র দাখিলকারী মেয়র প্রার্থীরা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মিসেস নায়ার কবির, বিএনপি মনোনীত প্রার্থী মোঃ জহিরুল হক খোকন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মনোনীত মোঃ নজরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত আবদুল মালেক, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাজী মাহমুদুল হক ভূইয়া ও স্বতন্ত্র প্রার্থী মোঃ আবদুল কারিম।

এ ছাড়াও পৌরসভার ১২টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ১ নং ওয়ার্ডে ০৩জন, ২নং ওয়ার্ডে ০৪জন, ৩নং ওয়ার্ডে ০৩জন, ৪নং ওয়ার্ডে ০৭জন, ৫নং ওয়ার্ডে ০৫জন, ৬ নং ওয়ার্ডে ০১জন, ৭ নং ওয়ার্ডে ১০জন, ৮ নং ওয়ার্ডে ০৭জন, ৯নং ওয়ার্ডে ০৫জন, ১০ নং ওয়ার্ডে ০৬জন, ১১ নং ওয়ার্ডে ০৮জন ও ১২ নং ওয়ার্ডে ০৪জন।

এছাড়া ৮টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের মধ্যে সংরক্ষিত ১নং ওয়ার্ডে-(১,২ ও ৪নং ওয়ার্ড) ০৩জন, সংরক্ষিত ২নং ওয়ার্ডে-(৩,৫ ও ৮নং ওয়ার্ড) ০৪ জন, সংরক্ষিত ৩নং ওয়ার্ডে-(৬,৭ ও ৯নং ওয়ার্ড) ০৪ জন এবং সংরক্ষিত ৪নং ওয়ার্ডে-(১০,১১ ও ১২নং ওয়ার্ড) ০৪জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৪ ফেব্র“য়ারি প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই, ১১ ফেব্র“য়ারি প্রত্যাহার, ১২ ফেব্র“য়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ এবং ২৮ ফেব্র“য়ারি ইভিএম’র মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচনে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ জিল্লুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি তিনি বলেন, মেয়র পদে ৬জন, ১২টি সাধারণ ওয়ার্ডে ৬৩জন এবং ৪টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৫জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

উল্লেখ্য পৌরসভার ৬ নং ওয়ার্ডে একমাত্র প্রার্থী ও বর্তমান কাউন্সিলর ওমর ফারুক জীবন মনোনয়নপত্র দাখিল করায় তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে রয়েছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮