শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ২ ট্রেনের সংঘর্ষ, নিহতের সংখ্যা বেড়ে ১৯

শফিকুল ইসলাম সোহেল | মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | পড়া হয়েছে 817 বার

ব্রাহ্মণবাড়িয়ায় ২ ট্রেনের সংঘর্ষ, নিহতের সংখ্যা বেড়ে ১৯

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দভাগ স্টেশন এলাকায় সিলেট থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী তুর্ণা নিশিতা ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ৭৪জন।

মঙ্গলবার (১২ নভেম্বর২০১৯) রাত ৩টার দিকে দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।


কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মন্দভাগ রেলওয়ে স্টেশনে সিলেট থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী তুর্ণা নিশিতা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। দুটি ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সর্ভিসের উপ-সহকারী পরিচালক তানহারুল ইসলাম বলেন, ‘নিহত ১৯ জনের ভেতরে ৯ জনের মরদেহ স্পটে পাওয়া গেছে। এছাড়া তিনজন কসবা মেডিকেল হাসপাতালে, দুই জন ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে এবং একজন কুমিল্লা মেডিকেল মারা যান।’

তিনি আরও বলেন, ‘আহত হয়েছেন ৭৪ জন। এদের মধ্যে ২৭ জন কসবা মেডিকেল হাসপাতালে, ৩৬ জন ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে, ১১ জন কুমিল্লা মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।’

কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেন, ‘এ সংঘর্ষের ঘটনায় ট্রেন চলাচল বন্ধ থাকার পর পুনরায় ঢাকা থেকে সিলেট ও চট্টগ্রাম রুটের ট্রেন চলাচল শুরু হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ শরিফুল আলম তিনি বলেন, উদ্ধারকাজ শেষে সকাল ১০টা ২৫ মিনিট থেকে এই রুটে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়েছে। একই সঙ্গে সকল রুটে ট্রেন চলাচল এখন স্বাভাবিক রয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১