শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ১১তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

| সোমবার, ০২ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 327 বার

ব্রাহ্মণবাড়িয়ায় ১১তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

১১তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে আজ সোমবার (০২.০৪.২০১৮) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে সরকারি শিশু পরিবার থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা সমাজসেবা কমপ্লেক্স প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

পরে সমাজসেবা কমপ্লেক্স অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, শহর সমাজসেবা কার্যালয়ের প্রকল্প সমন্বয় পরিষদের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত প্রমুখ।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক মোস্তফা মাহমুদ সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রতিবন্ধি সেবা ও সাহিত্য কেন্দ্রের পরিচালক গায়ত্রী দেবনাথ, ডাঃ জুনায়েদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়ার নিব্র্াহী পরিচালক এস এম শাহীন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, অটিস্টিক ও বুদ্ধিপ্রতিবন্ধীরা সাংস্কৃতিক অঙ্গনেও সাফল্য অর্জন করেছে। প্রতিবন্ধীদের স্থায়ী ও পূর্ণাঙ্গ কল্যাণের জন্য সমগ্র জনগোষ্ঠীর সহযোগিতা প্রয়োজন। এ জন্য জনসচেতনতা এবং সাংগঠনিক উদ্যোগ প্রয়োজন। বুদ্ধিপ্রতিবন্ধীদের অধিকার বাস্তবায়নে সকলকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০