শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 77 বার

ব্রাহ্মণবাড়িয়ায় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ১৭ ডিসেম্বর ২০২০ বেলা ১১টায় সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার মাহমুদুল হাসানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে স্লাইড শোর মাধ্যমে হাম-রুবেলা টিকাদান কর্মসূচী একটি ভিডিও প্রদর্শন করেন সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক সানজিদা আক্তার।


সংবাদ সম্মেলনে জানানো হয়, চলতি বছর ব্রাহ্মণবাড়িয়ার ৭ হাজার ৬২২টি কেন্দ্রে ৯ মাস থেকে ১০বছর বয়সী ৮লাখ ৯৪ হাজার ২৪০ শিশুকে হাম-রুবেলা টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। জেলার নয়টি উপজেলার ৯৮টি ইউনিয়ন ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় শিশুদের টিকা প্রদান অভিযানে ১৫ হাজার ২৪৪জন টিকাদানকারী, ২২ হাজার ৮৬৬জন স্বেচ্ছাসেবী ও প্রথম সারির ৩০২জন সুপার ভাইজার দায়িত্ব পালন করবেন। চলতি মাসের আগামী ১৯ ডিসেম্বর থেকে আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত হাম-রুবেলা টিকাদান কার্যক্রম চলবে। যে সকল শিশু আগে টিকা নিয়েছে তাদেরও এই টিকা নিতে হবে।

সভাপতির বক্তব্যে সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, নয়মাস থেকে ১০ বছর বয়সী শিশুরা সাধারণত দুইটি করে টিকা পেয়ে থাকে। হাম-রুবেলা টিকাটি বাড়তি দেওয়া হয়। ৯ মাস থেকে ১০ বছর বয়সী সকল শিশুকেই এই টিকা নিতে হবে। আগামী ১৯ ডিসেম্বর থেকে আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত সময়ে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জেলার ৭হাজার ৬২২টি কেন্দ্রে টিকাদান কার্যক্রম চলবে। তবে বিকেল ৪টা পর্যন্ত কেন্দ্রে কর্মীরা থাকবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপে কর্মবিরতিতে থাকা স্বাস্থ্য সহকারীরা তাদের কর্মসূচী স্থগিত ঘোষণা করেছে। তাই টিকাদান কর্মসূচী নিয়ে কোথাও কোনো ঝামেলা হবেনা।

সংবাদ সম্মেলনে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি ও সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজনসহ বিভিন্ন জাতীয় গণমাধ্যমের সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১