শিরোনাম

পাঁচ দফা বাস্তবায়নের দাবিতে

ব্রাহ্মণবাড়িয়ায় স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি অব্যাহত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | সোমবার, ০৭ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 130 বার

ব্রাহ্মণবাড়িয়ায় স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি অব্যাহত

ব্রাহ্মণবাড়িয়ায় নিয়োগবিধি সংশোধন, বেতন বৈষম্য নিরসনসহ পাঁচ দফা বাস্তবায়নের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় ১১তম দিনের মতো কর্মবিরতি পালন অব্যাহত রেখেছেন জেলার স্বাস্থ্যকর্মীরা। গত ২৬ নভেম্বর থেকে ব্রাহ্মণবাড়িয়ায় কর্মবিরতি পালন করছেন স্বাস্থ্য পরির্দশক, সহকারী স্বাস্থ্য পরিদর্শকসহ জেলার ৬শতাধিক স্বাস্থ্য কর্মী।

কর্মসূচীর অংশ হিসেবে রোববার সকাল থেকেই সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয়ের সামনে স্বাস্থ্যকর্মীরা তাদের কর্মবিরতি পালন করে তাদের ন্যায্য দাবি মেনে নেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।


কর্মবিরতি চলাকালে বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন, ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি মোঃ আরশাদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্বাস্থ্য সহকারি নিলুফার ইয়াসমিন ও স্বাস্থ্য সহকারি মোঃ রুবেল মিয়া।

এ সময় বক্তারা বলেন, আমরা গত ২৬ নভেম্বর থেকে আমারদের পাঁচ দফা দাবিতে কর্ম বিরতি পালন করে আসছি।

তারা বলেন, ১৯৯৮ সালে রাজধানীর শেরে বাংলানগরে একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য পরির্দশক-১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২, স্বাস্থ্য সহকারীদের ১৩ তম গ্রেড প্রদান করে নিয়োগ বিধি সংশোধন সহ তাদের বেতন বৈষম্য নিরসন করার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু প্রধানমন্ত্রীর ঘোষনা এখনো বাস্তবায়িত হয়নি। বক্তারা তাদের দাবি মেনে নেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান। তারা বলেন, যতক্ষণ পর্যন্ত তাদের এই দাবি না মানা হবে ততক্ষণ তারা কর্মবিরতি চালিয়ে যাবেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১