শিরোনাম

বিনম্র শ্রদ্ধায় ও ভালোবাসায়

ব্রাহ্মণবাড়িয়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

স্টাফ রিপোর্টার | বুধবার, ১৫ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 98 বার

ব্রাহ্মণবাড়িয়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বিনম্র ও শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গত মঙ্গলবার
১৪ই ডিসেম্বর, ২০২১ সকালে পৌর এলাকার কাউতলীতে অবস্থিত বুদ্ধিজীবী স্মৃতিসৌধ “ সৌধ হিরন্ময়” এ পুষ্পস্তক অর্পন করে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

পরে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক হায়াত- উদ দৌলা খাঁন, পৌর সভার পক্ষে মেয়র মিসেস নায়ার কবির, জেলা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ভিসি প্রফেসর ড. ফারুক আহমেদ উল্লা খান প্রমুখ “ সৌধ হিরন্ময়” এ পুষ্পস্তক অর্পন করে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করা হয়।


পুষ্পস্তবক অর্পন শেষে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, বাংলাদেশকে মেধাশূন্য করার লক্ষে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বিজয়ের আগ মুহুর্তে পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিলো। বাংলাদেশ যেন পৃথিবীর বুকে মাথা তুলে দাঁড়াতে না পারে সেজন্য পাকিস্তানীরা চিহ্নিত করে বাঙ্গালীর বুদ্ধিজীবীদের হত্যা করেছিল। আমরা সকলে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১